• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

পাকিস্তানের প্রধান নির্বাচকের দায়িত্বে ওয়াহাব রিয়াজ

প্রকাশ:  ১৮ নভেম্বর ২০২৩, ০১:০১
স্পোর্টস ডেস্ক

পাকিস্তানের ছেলেদের জাতীয় ক্রিকেট দলের নতুন প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েছেন সাবেক পেসার ওয়াহাব রিয়াজ। বিশ্বকাপ দল নির্বাচন প্রক্রিয়ায় স্বার্থের সংঘাতের অভিযোগে পদত্যাগ করা ইনজামাম উল হকের স্থলাভিষিক্ত করা হয়েছে তাকে।

শুক্রবার (১৭ নভেম্বর) ওয়াহাব রিয়াজ নিয়োগ চূড়ান্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

গত আগস্টেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ৩৮ বছর বয়সী ওয়াহাব রিয়াজ। তবে বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট চালিয়ে যাওয়ার কথা জানিয়েছিলেন তিনি।

গত ২০২০ সালের ডিসেম্বরে জাতীয় দলের জার্সিতে শেষবার মাঠে নামার আগে ২৭টি টেস্ট, ৯১টি ওয়ানডে এবং ৩৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন তিনি। সংগ্রহ করেছেন মোট ২৩৭ উইকেট, সাথে ব্যাটে আছে ১২০০ রান।

ডিসেম্বর-জানুয়ারিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ সামনে রেখে নতুন ভূমিকায় কাজ শুরু করবেন ওয়াহাব। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের পর জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।

নির্বাচক প্যানেলে অন্যদের নাম এখনো ঘোষণা করেনি পিসিবি। বোর্ডের বিবৃতিতে ওয়াহাব বলেন, পিসিবির সাবেক খেলোয়াড়দের ক্রিকেটীয় ব্যাপারে সংযুক্ত করাটা প্রশংসার দাবি রাখে এবং আমি পাকিস্তান ক্রিকেটের উন্নতিতে কাজ করতে চাই।

ওয়াহাব সামনের লক্ষ্য নিয়েও কথা বলেন।

‌‘নির্বাচক কমিটির নেতৃত্ব দেয়াটা চ্যালেঞ্জিং। সামনে অস্ট্রেলিয়া সফর আছে যেটা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫ চক্রের অংশ। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও আছে, আগামী বছর জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যা ভালো দল গড়তেও সহায়তা করবে।’

তিনি বলেন, পাকিস্তান পুরুষ দলের পরিচালক মোহাম্মদ হাফিজের সাথে আমার ভালো সম্পর্ক রয়েছে। আমরা পাকিস্তান ক্রিকেটের সাফল্যের জন্য ঘনিষ্ঠভাবে কাজ করবো। আমার প্রাথমিক লক্ষ্য হবে, ঘরোয়া ক্রিকেটে সেরা পারফর্মারদের গুরুত্ব দেয়া এবং সুসজ্জিত স্কোয়াড ঘোষণা করা। আমি সবসময় নিজেকে তৈরি রাখবো খেলোয়াড়দের প্রতিক্রিয়া ও পরামর্শ শোনার জন্য।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ওয়াহাব রিয়াজ,দায়িত্ব,পাকিস্তান,প্রধান নির্বাচক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close