• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে অস্ট্রেলিয়া

প্রকাশ:  ১১ নভেম্বর ২০২৩, ১১:৪৮
স্পোর্টস ডেস্ক

ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। শনিবার (১১ নভেম্বর) পুনেতে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন অস্ট্রেলিয়া অধিনায়ক। ব্যাট করার আমন্ত্রণ জানালেন বাংলাদেশকে।

বাংলাদেশের বিপক্ষে একাদশে নেই ম্যাক্সওয়েল। তার পরিবর্তে অস্ট্রেলিয়া একাদশে ফিরে এসেছেন স্টিভেন স্মিথ। অস্ট্রেলিয়া দলে পরিবর্তন এসেছে আরো একটি। মিচেল স্টার্ককে বিশ্রাম দিয়ে আনা হয়েছে শিন অ্যাবটকে।

বাংলাদেশ দল পুরো বিশ্বকাপে খেলেছে ৩জন পেসার নিয়ে। আজ মাঠে নেমেছে ২জন পেসার নিয়ে। তাসকিন এবং মোস্তাফিজের পেস জুটি। সর্বশেষ ম্যাচে মোস্তাফিজুর রহমানকে বসিয়ে একাদশে নেয়া হয়েছিলো তানজিম হাসান সাকিবকে। সফলও হয়েছিলেন তিনি। নিয়েছিলেন সর্বোচ্চ ৩ উইকেট।

কিন্তু এই ম্যাচে তানজিম সাকিবকে ফের বসিয়ে রাখা হলো। ফেরানো হয়েছে মোস্তাফিজুর রহমানকে। আবার ইনফর্ম বোলার শরিফুলেরও জায়গা হয়নি একাদশে। তাকে বাদ দিয়ে একজন স্পিনার বাড়ানো হয়েছে। একাদশে এসেছেন নাসুম আহমেদ। এছাড়া অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরিতে পড়ার কারণে তার পরিবর্তে একাদশে রয়েছেন ডান হাতি অফ স্পিনার শেখ মেহেদি হাসান।

বাংলাদেশ একাদশ

লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাওহিদ হৃদয়, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ এবং মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ

ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশেন, জস ইংলিশ (উইকেটরক্ষক), মার্কাস স্টাইনিজ, সিন অ্যাবট, প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাডাম জাম্পা এবং জস হ্যাজলউড।

পূর্বপশ্চিমবিডি/এসএম

টস,অস্ট্রেলিয়া,ব্যাটিং,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close