• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

ছয় বছর পর ঢাকায় মোহনবাগান

প্রকাশ:  ০৫ নভেম্বর ২০২৩, ২৩:০৪
নিজস্ব প্রতিবেদক

এএফসি কাপের অ্যাওয়ে ম্যাচ খেলতে ঢাকায় এসেছে ভারতের ঐতিহ্যবাহী ক্লাব মোহনবাগান। ২০১৭ সালে এএফসি কাপে আবাহনীর বিপক্ষে খেলতে সর্বশেষ ঢাকায় এসেছিল ভারতের ক্লাবটি। মাঝে পেরিয়ে গিয়েছে ছয় বছর। আর এবারে তাদের প্রতিপক্ষ বাংলাদেশের লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

সম্পর্কিত খবর

    ছয় বছর পর এসে মোহনবাগান বেশ ভালো আথিতেয়তাই পেয়েছে বসুন্ধরা কিংসের পক্ষ থেকে। বিমানবন্দরে ফুল দিয়ে অভ্যর্থনা জানিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন দল। ফুলের পাশাপাশি ক্লাবের উত্তরীয় প্রদান করেছে মোহনবাগানকে। সফরকারী দলগুলোকে এমন আতিথ্যই দেয় কিংস যদিও ভারতে এমন কিছু উপহার পায়নি বাংলাদেশের ক্লাবটি।

    সাম্প্রতিক সময়ে বাংলাদেশের দুই ক্লাব আবাহনী ও বসুন্ধরা কিংস মোহনবাগানের বিপক্ষে এএফসি কাপে মুখোমুখি হচ্ছে। আবাহনী প্লে অফ খেলতে কলকাতায় এবং গত দুই আসর একটি কেন্দ্রীয় ভেন্যুতে হওয়ায় কিংসকে মোহনবাগানের বিপক্ষে মালেতে এবং কলকাতায় খেলতে হয়েছে। করোনা পরবর্তী সময়ে আবার হোম-অ্যাওয়ে পদ্ধতি শুরু হওয়ায় মোহনবাগান ছয় বছর পর বাংলাদেশে আসল।

    খেলোয়াড় কোচিং স্টাফ মিলিয়ে ৩৯ জনের প্রতিনিধিদল মোহনবাগানের। আজ অনুশীলন করেনি ভারতের ক্লাবটি। আগামীকাল সন্ধ্যায় কিংস অ্যারেনায় এক ঘন্টা অনুশীলন করবে। এর আগে কিংস অ্যারেনাতেই সংবাদ সম্মেলনে মুখোমুখি হবে দুই দলের কোচ অধিনায়ক। ম্যাচ উপলক্ষ্যে ইতোমধ্যে চাইনিজ ম্যাচ কমিশনার ঢাকায় এসেছেন। রেফারিদের আজ রাতে আসার কথা রয়েছে।

    তিন ম্যাচ শেষে মোহনবাগান সাত পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে। এই গ্রুপ থেকে একটি দলই পরবর্তী রাউন্ডে যাবে। পরের রাউন্ডে যেতে হলে চার পয়েন্ট পাওয়া বসুন্ধরা কিংসকে এই ম্যাচে জিততে হবে। কাল ড্র করলেও সুযোগ থাকবে তবে সেক্ষেত্রে তাকিয়ে থাকতে হবে অন্য দল মোহনবাগানকে হারানোর জন্য।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close