• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ভারতে কামিন্স-স্টার্কদের ছাড়াই খেলবে অজিরা

প্রকাশ:  ২৮ অক্টোবর ২০২৩, ১৯:০২
নিজস্ব প্রতিবেদক

ভারতের মাটিতে চলমান বিশ্বকাপে শুরুটা হার দিয়ে হয়েছিল অস্ট্রেলিয়ার। এরপর থেকেই যেন দারুণ ছন্দে আছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। বিশ্বকাপ শেষে তারা ভারতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। ওই সিরিজের দলে নেই অধিনায়ক কামিন্স, মিচেল স্টার্কসহ বেশ কয়েকজন অজি ক্রিকেটার।

সম্পর্কিত খবর

    শনিবার (২৮ অক্টোবর) ভারতের বিপক্ষে সেই টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সিরিজের ম্যাচ পাঁচটি আগামী ২৩, ২৬ ও ২৮ নভেম্বর এবং ১ ও ৩ ডিসেম্বর অনুষ্ঠিত ভারতের ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

    মূলত ভারত সিরিজের পরেই ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে অজিরা। ওই সিরিজটি ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে। মূলত পাকিস্তানের সঙ্গে টেস্ট সিরিজের জন্য ভারত সফরে বিশ্রামে রাখা হয়েছে দলের নিয়মিত তিন পেসার প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউডকে।

    একই কারণে দলে নেই মিচেল মার্শ এবং ক্যামেরন গ্রিনও। কামিন্সের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার অধিনায়ক করা হয়েছে উইকেটরক্ষ ব্যাটার ম্যাথু ওয়েডকে। এর আগে ওয়েড অস্ট্রেলিয়াকে প্রথম টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেন ২০২০ সালে। পরের বছর বাংলাদেশ সফরে তার অধিনায়কত্বে পাঁচ ম্যাচের সিরিজ খেলে অস্ট্রেলিয়া।

    সর্বশেষ গত মাসে দক্ষিণ আফ্রিকায় অস্ট্রেলিয়ার নতুন কিছু মুখ দেখার আশায় ওয়েডকে বাইরে রাখা হয়। পরে অবশ্য তাকে বদলি হিসেবে দলে নেওয়া হলেও ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। সিরিজটি অস্ট্রেলিয়া ৩-০ ব্যবধানে প্রোটিয়াদের হারিয়ে দেয়।

    দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলা বেশিরভাগ ক্রিকেটারকেই ভারত সফরের দলেও রেখেছে অজি বাহিনী। সেই তালিকায় আছেন স্পেন্সার জনসন, তানভির স্যাঙ্ঘা ও ম্যাট শর্টরা।

    ভারত সিরিজের অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি স্কোয়াড : ম্যাথু ওয়েড (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ট্র্যাভিস হেড, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাট শর্ট, মার্কাস স্টয়নিস, জশ ইংলিস, জেসন বেহরেনডর্ফ, শন অ্যাবট, নাথান এলিস, স্পেন্সার জনসন, অ্যাডাম জ্যাম্পা ও তানভীর স্যাঙ্ঘা।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close