• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

এশিয়ান গেমস

পাকিস্তানকে হারিয়ে ফাইনালে আফগানিস্তান

প্রকাশ:  ০৬ অক্টোবর ২০২৩, ১৬:১২
স্পোর্টস ডেস্ক

এশিয়ান গেমস ক্রিকেটে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছে আফগানিস্তান। শুক্রবার (৬ অক্টোবর) আগে ব্যাট করতে নেমে ১১৫ রানেই অলআউট হয়ে যায় পাকিস্তান। জবাবে ১৩ বল বাকি থাকতেই ৪ উইকেটে জয় তুলে নেয় আফগানরা।

হাংজুর জিনঝিয়াং ইউনিভার্সিটি অব টেকনোলজি ক্রিকেট মাঠে পাকিস্তানের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছিলো আফগানিস্তানও। দলীয় ৯ রানের মাথায় আউট হয়ে যান ওপেনার সাদিকুল্লাহ আতাল।

তবে সে ধাক্কা সামনে আস্তে আস্তে জয়ের দিকে এগিয়ে যায় আফগানরা। টপঅর্ডার নুর আলি জাদরানের ৩৩ বলে ৩৯ রানের ইনিংসের উপর ভর করে জয়ের পথ অনেকটাই সহজ করে নেয় গুলবাদিন নাইবের দল।

আফগান অধিনায়ক গুলবাদিন ১৯ বলে ২৬ রানে অপরাজিত থেকে বিজয়ীর বেশ মাঠে ছাড়ন। তার সাথে ১০ বলে ৬ রানে অপরাজিত ছিলেন সরফুদ্দিন আশরাফ। শেষ পর্যন্ত ৪ উইকেটের জয় পায় আফগানিস্তান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ১৮ ওভারেই ১১৫ গুটিয়ে যায় পাকিস্তান। ব্যাট করতে নেমে একের পর এক উইকেট বিলিয়ে দেন পাকিস্তানি ব্যাটাররা। দলীয় ৭৫ রানেই ছিল না ৬ উইকেট।

ওপেনার ওমর ইউসুফ ও রোহাইল নাজির দলকে প্রথম ধাক্কা সামলে উঠার চেষ্টা করেন। ২৩ বলে ২৮ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। অষ্টম উইকেটে ২১ বলে ২৬ রানের জুটি গড়েন আমের জামাল ও আরাফাত মিনহাজ।

তাতে দলীয় ১০০ রানের মাইলফলক পার করে পাাকিস্তান। আরাফাত মিনহাজ আউট হয়ে যান ব্যক্তিগত ১৩ রানে। ১১ বলে ১৪ রান করে সাজঘরে ফেরত যান আমের জামাল।

দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন ওমর ইউসুফ। তিনি ১৯ বলে ২৪ রান করেছেন। এছাড়া উল্লেখ করার মত কোনো ইনিংস খেলতে পারেননি কেউ। শেষ পর্যন্ত ২ ওভার বাকি থাকতেই অলআউট হয়ে যায় পাকিস্তান।

আফগানিস্তানের হয়ে ৩টি উইকেট শিকার করেন ফরিদ আহমেদ। ২টি করে উইকেট নেন কায়েস আহমেদ ও জহির খান। এছাড়া নিজেদের থলিতে একটি করে উইকেট পুরেছেন গুলবাদিন নাইব ও করিম জানাত।

পূর্বপশ্চিমবিড/এসএম

আফগানিস্তান,পাকিস্তান,ফাইনাল,এশিয়ান গেমস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close