• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘ক্যাপ্টেন্স ডে’তে ঘুমিয়ে পড়লেন বাভুমা?

প্রকাশ:  ০৪ অক্টোবর ২০২৩, ২১:১৪
স্পোর্টস ডেস্ক

ওয়ানেডে বিশ্বকাপ শুরুর আগেরদিন বুধবার (৪ অক্টোবর) আহমেদাবাদে ‘ক্যাপ্টেন্স ডে’র আয়োজন করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এতে অংশ নেন দশ দলের অধিনায়কেরা। যেখানে নিজের স্বপ্ন ও সম্ভাবনার কথা বলছিলেন তারা। তবে সেখানে ভিন্ন চিত্র দেখিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। অনুষ্ঠান চলাকালীন সময়ে তাকে ঘুমিয়ে পড়তে দেখা যায়।

বুধবার অনুষ্ঠানটি যা সরাসরি সম্প্রচার করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সেখানে দেখা যায়, মঞ্চে এক সারি সোফায় বসে আছেন অধিনায়করা। সবার বামে ছিলেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। এরপরেই বসছেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা।

আর সবার ডানে স্বাগতিক ভারতের অধিনায়ক রোহিত শর্মা ও তার পাশে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। আর সবার মাঝের আসনে ছিলেন প্রোটিয়া দলপতি টেম্বা বাভুমা।

ছবিতে দেখা যায় সাকিব যখন কথা বলছিলেন, তখন বেঘোর ঘুমে তলিয়ে গেছেন বাভুমা। আসনে বসে কাঁধে মাথা এলিয়ে গভীর ঘুমে মগ্ন প্রোটিয়া অধিনায়ক।

শুধুই ঘুমাননি, উপস্থাপক রবি শাস্ত্রীর করা একটি প্রশ্নের উত্তরও দিয়েছেন প্রোটিয়া অধিনায়ক। তবে মাঝের সময় চোখ বন্ধ অবস্থায় দেখা গেছে বাভুমাকে। তবে বাভুমার বক্তব্য, তিনি ঘুমিয়ে যাননি। ক্যামেরার অ্যাঙ্গেলের কারণেই এমন এসেছে ছবি।

টানা খেলা ও দীর্ঘ সফরের ক্লান্তি টুর্নামেন্ট শুরুর আগেই ভর করেছে খেলোয়াড়দের ওপর। সেই ক্লান্তিতেই হয়তো ঘুমিয়ে পড়েছেন প্রটিয়া অধিনায়ক। সেই ঘুমের ঘোরে হারিয়ে হয়তো প্রথমবারের মতো দেশকে বিশ্বকাপ শিরোপাটা এনে দেওয়ার স্বপ্নই দেখছিলেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ করা পোস্টে বাভুমা লিখেছেন, ক্যামেরার অ্যাঙ্গেলকে দোষ দিচ্ছি, আমি ঘুমাইনি।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানার্সআপ নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে ওয়ানডে বিশ্বকাপের আসর।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিশ্বকাপ,আইসিসি,ওয়ানেডে,ক্যাপ্টেন্স ডে,টেম্বা বাভুমা,দক্ষিণ আফ্রিকা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close