• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সংবাদ সম্মেলনে শান্ত

কারা বিশ্বকাপে যাচ্ছেন, সেটা ক্রিকেটাররা জানেন

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০২৩, ২১:৩৫
স্পোর্টস ডেস্ক

ভারতে ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠবে আগামী ৫ অক্টোবর। বুধবার (২৭ সেপ্টেম্বর) বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) মাঠে নামছে বাংলাদেশ। কিন্তু এখনো দল ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে বিশ্বকাপে কারা যাচ্ছেন, সেটা ক্রিকেটাররা ঠিকই জানেন।

সোমবার (২৫ সেপ্টেম্বর) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসে নিউজিল্যান্ড সিরিজেই বিশ্বকাপ দল নিয়ে কথা বলেছেন নাজমুল হোসেন শান্ত।

তিনি বলেন, অনিশ্চয়তা বললে ভুল হবে, ম্যাক্সিমাম প্লেয়ার হয়তো এ সম্পর্কে অবগত আছে। দু’একজন খেলোয়াড় এদিক ওদিক হতে পারে। অনেক খেলোয়াড়ই জানে কারা যাবে, তাদের রোল কী হবে। এটা প্লেয়ার হিসেবে আমাদের কাছে খুব একটা সমস্যা হয় না, কারণ মোটামুটি জানি কারা যাবো, কারা খেলবো এবং কাদের কী রোল। তাই এটা নিয়ে খুব বেশি সমস্যা আসলে হয়নি।

সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। দ্বিতীয় ম্যাচে বোলিংয়ে আশা জাগালেও ব্যাটারদের ব্যর্থতায় ম্যাচ হারে বাংলাদেশ। আর তাই সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচটি হেরে গেলে সিরিজ হাতছাড়া হবে টাইগারদের। এ ম্যাচে ১৬তম অধিনায়ক হিসাবে অভিষেক হতে যাচ্ছে শান্তর। সাকিবের মতো করেই দলকে নেতৃত্ব দিতে চান এই ক্রিকেটার।

তিনি বলেন, সব সময় পছন্দের ক্রিকেটার সাকিব ভাই। অ্যাজ এ ক্যাপ্টেন হিসেবে বলেন এমএস ধোনিকে দেখেছি ওনাকে সবাই পছন্দ করে। ব্যক্তিগতভাবে আমার সাকিব ভাইয়ের ক্যাপ্টেনসি বলেন বা ওনার প্ল্যানিং বা মাঠে প্লেয়ারদের হ্যান্ডেল করা আমি খুবই এনজয় করি। এবং বিপিএলে তার সঙ্গে খেলার অপরচুনিটি হয়েছিলো যখন অনেক কিছু শিখেছি। চেষ্টা করবো যে, আমার যতোটুকু এক্সপেরিয়েন্স আছে এবং আমার যে জিনিসগুলো বড় ভাইদের কাছ থেকে শিখেছি ওই জিনিসগুলো ছোট ছোটভাবে কাজে লাগানোর চেষ্টা করবো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সংবাদ সম্মেলন,পর্দা,ভারত,ওয়ানডে,বিশ্বকাপ,নাজমুল হোসেন শান্ত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close