• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

হাশিম আমলার চোখে বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৫৭
নিজস্ব প্রতিবেদক

আগামী ৫ অক্টোবর থেকে মাঠে গড়াবে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। তবে এরই মধ্যে দামামা বাজতে শুরু করেছে বৈশ্বিক এই টুর্নামেন্টের। আর সময়ের হিসেবে খুব বেশি দিন বাকি নেই বিশ্বকাপের।

সম্পর্কিত খবর

    সীমিত ওভারের এই শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সুপার ফোরে জায়গা করে নেবে পয়েন্ট তালিকার প্রথম ৪ দল। যদিও এ নিয়ে এখন থেকেই শুরু হয়েছে নানান সমীকরণ। কার হাতে উঠতে যাচ্ছে এবারকার শিরোপা! শুধু শিরোপার ভবিষ্যদ্বাণীই না। সর্বোচ্চ রান সংগ্রাহক, সর্বোচ্চ উইকেটশিকারি, সেমিফাইনালিস্ট, ফাইনালিস্ট নিয়েও ভবিষ্যদ্বাণী চলছে।

    সমীকরণ মেলানোর তালিকায় প্রতিবারই ক্রিকেটবোদ্ধা, বিশ্লেষকদের পাশাপাশি নাম লেখান সাবেক ক্রিকেটাররা। ভারতের মাটিতে বিশ্বকাপ নিয়ে দক্ষিণ আফ্রিকার সাবেক কিংবদন্তি ব্যাটার হাশিম আমলাও ভবিষ্যদ্বাণী করেছেন। অংশগ্রহণকারী ১০ দলের বর্তমান পারফরম্যান্স, গেম প্ল্যান ও অভিজ্ঞতার বিচারে সেমিফাইনালিস্ট ৪ দলকে বাছাই করেছেন এই তারকা।

    তার বিবেচনায় চার সেমিফাইনালিস্ট হলো- ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড।

    আমলার দাবি, ভারতে খেলা তাদের (প্রোটিয়াদের) জন্য দারুণ সুযোগ হতে চলেছে। (ভারতের মাটিতে খেলার) কারো কারো হয়তো নেই, আবার কারো অভিজ্ঞতা হয়েছে, তারা আইপিএল খেলে। আমি মনে করি, তাদের বেশিরভাগই স্টেডিয়ামে দর্শকদের গুঞ্জন এবং উত্তেজনায় অভ্যস্ত হবে, যা ১০ বছর আগে খেলোয়াড়দের ছিল না।

    উত্তরসূরি ক্রিকেটারদের বিশ্বমঞ্চে মাথা শান্ত রেখে খেলার পরামর্শ দিয়ে তার (আমলা) ভাষ্য, সবচেয়ে জোরে আওয়াজ হয় মাথায়। তাই আপনার চিন্তাভাবনাগুলো কী, তা আপনাকে ট্র্যাক করতে হবে। প্রয়োজন অনুযায়ী নিজেকে সমর্পণ করতে হবে এবং সে অনুসারে সফল হওয়া যাবে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close