• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘আলহামদুলিল্লাহ’, অধিনায়কত্ব পাওয়ার পর শান্ত

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৫:০২
স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে অধিনায়কত্ব পাওয়া প্রসঙ্গে নাজমুল হোসেন শান্ত বলেছেন, ‘আলহামদুলিল্লাহ’। মিরপুরে সোমবার (২৫ সেপ্টেম্বর) সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

রোববার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় শেষ ওয়ানডের জন্য নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এদিকে তাকেসহ এ ম্যাচে ফেরানো হয়েছে মূল স্কোয়াডের পাঁচ ক্রিকেটারকে।

নেতৃত্ব পাওয়ার পর মিরপুরে সোমবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন শান্ত। তিনি বলেন, আমার মনে হয় খেলোয়াড় হিসেবে আমার জন্য (নেতৃত্ব দেওয়া) অনেক গর্বের ব্যাপার। আমার পরিবারের জন্যও। তাই আলহামদুল্লিলাহ, ক্রিকেট বোর্ড এই সুযোগ তৈরি করে দিয়েছে। আমি খুবই খুশি এবং উপভোগ করব কালকে ইনশাল্লাহ।

২০১৮ সালের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় শান্তর। এর প্রায় ৫ বছর পর জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেলেন তিনি।

অভিষেক থেকে অধিনায়কত্ব- বিষয়টিকে কীভাবে দেখছেন শান্ত, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সফরটা শুরু থেকে খুবই ভালো যাচ্ছে। এখনো অনেক দূর যাওয়া বাকি। এনজয় করেছি। ভালো সময় বলেন বা খারাপ সময় বলেন, প্রত্যেকটা সময় এনজয় করার চেষ্টা করেছি। এবং ভবিষ্যতে যদি ওই সুযোগ আসে দেশের হয়ে নেতৃত্ব দেওয়ার, অবশ্যই চেষ্টা করবো। এটা আসলে আমার মনে হয় প্রত্যেকটা ক্রিকেটারেরই স্বপ্ন যে দেশের হয়ে প্রতিনিধিত্ব করবে। ভবিষ্যতে যদি আবার সুযোগ আসে, আবার ভালোভাবে করার চেষ্টা করবো।

নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচের একটি বৃষ্টিতে ভেসে গেছে। আরেকটিতে বাংলাদেশ হেরে গেছে বড় ব্যবধানে। সিরিজের শেষ ম্যাচটি হারলে সিরিজ হারতে হবে, এমন সমীকরণের ম্যাচে নেতৃত্ব দিতে হবে শান্তকে। কিন্তু বিষয়টিকে চাপ নয়, বরং উপভোগ করছেন তিনি।

‘এটা চ্যালেঞ্জ নয়, আমার কাছে মনে হয় আনন্দের। খুব ভালো লাগছে এমন সুযোগ পেয়ে। সামনে বিশ্বকাপ ওয়ার্ল্ড কাপ। সবমিলিয়ে ব্যক্তিগতভাবে আমি যদি ভালোভাবে শেষ করতে পারি ম্যাচটা, আমার ভবিষ্যতের জন্য ভালো হবে। আমি বিশ্বাস করি, আমাদের টিমও একটা ভালো অবস্থায় থাকবে।’

শেষ ম্যাচের জন্য স্কোয়াডে ফেরানো হয়েছে বিশ্রামে থাকা মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজের মতো ক্রিকেটারদের। বিশ্বকাপের আগে এ ম্যাচ থেকে বিশ্রাম দেয়া হয়েছে নিয়মিত অধিনায়ক লিটন দাসকে।

ইনজুরি কাটিয়ে দীর্ঘদিন পর দলে ফেরা তামিম ইকবালকে বিশ্রাম দেয়া হয়েছে এই ম্যাচে। তবে মাহমুদউল্লাহ রিয়াদ দলের সাথে থাকছেন তৃতীয় ম্যাচেও।

পূর্বপশ্চিমবিডি/এসএম

অধিনায়ক,নাজমুল হোসেন শান্ত,ওয়ানডে,সিরিজ,নিউজিল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close