• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রিয়ালের জয়রথ থামালো অ্যাথলেটিকো মাদ্রিদ

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৩:০০
নিজস্ব প্রতিবেদক

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদকে একাই টেনে নিচ্ছিলেন ইংল্যান্ড তারকা জুড বেলিংহ্যাম। কিন্তু শঙ্কা থেকেই যাচ্ছিল। মাদ্রিদের দলটির আক্রমণভাগ যে একেবারেই দুর্বল। একজন অ্যাটাকিং মিডফিল্ডার আর কতো টেনে নিবেন! অবশেষে শঙ্কাই সত্যি হলো। লিগের ষষ্ঠ ম্যাচে এসে হোচট খেলো কার্লো আনচেলত্তির শিষ্যরা। অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে হেরেছে রিয়াল।

রোববার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে ঘরের মাঠে শুরু থেকেই রিয়ালের উপর চেপে বসেন আলভারো মোরাতা-অ্যান্তোনিও গ্রিজমানরা। তাতে ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় অ্যাথলেটিকো। বক্সের ভেতর পাঠানো সামুয়েল লিনোর ক্রসে হেড করে দলকে এগিয়ে নেন মোরাতা।

সম্পর্কিত খবর

    ১১ মিনিটে গ্রিজমানের কর্নার থেকে হিমেনেজ গোল করার দারুণ এক সুযোগ নষ্ট করেন। সেই আক্ষেপের কারণেই কিনা সাত মিনিট পর নিজেই গোল করে বসেন ফ্রেঞ্চ তারকা। লেফট উইং দিয়ে আক্রমণে উঠে বক্সে ক্রস দেন সাউল। আলতো হেডে বাকি কাজটা সারেন গ্রিজমান।

    ৩৫ মিনিটে একটি গোল পরিশোধ করে রিয়াল। দারুণ এক শটে গোল করেন ক্রুস। প্রথমার্ধের শেষ মিনিটে আবারও গোল করে রিয়াল। তবে অফসাইডে সেই গোল বাতিল হলে ২-১ গোলের পিছিয়ে থেকেই বিরতিতে যায় লস ব্লাঙ্কোসরা।

    দ্বিতীয়ার্ধের শুরুতেই আবার রিয়ালের জালে বল পাঠায় অ্যাথলেটিকো। রাইট উইং ধরে আক্রমণে উঠে সাউলের কাছে বল পাঠান গ্রিজমান। প্রথম টাচেই মোরাতার উদ্দেশ্যে ক্রস করেন সাউল। বক্সে ফাঁকা অবস্থায় ছিলেন মোরাতা। ব্যস! সাবেক দলের কফিনে শেষ পেরেক ঠুকে দেন এই তারকা।

    চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের প্রথম পরাজয় এটি। এই হারে ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে রিয়াল। সেই সঙ্গে বার্সার কাছে লিগের শীর্ষস্থানও খুইয়েছে। আর পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে বর্তমানে টেবিলের পাঁচে অবস্থান করছে অ্যাথলেটিকো।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close