• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

আট মিনিটে ৩ গোল

পাঁচ গোলের ‘থ্রিলার’ জিতলো বার্সেলোনা

প্রকাশ:  ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১০:৩৫ | আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫১
স্পোর্টস ডেস্ক

লা লিগায় সেল্তা ভিগোর বিপক্ষে নিজেদের মাঠে ৮০ মিনিট পর্যন্ত ২-০ ব্যবধানে পিছিয়ে ছিলো বার্সেলোনা। কিন্তু ৮ মিনিটের এক ঝড়ে ম্যাচের চেহারাই বদলে দিয়েছে জাভি হার্নান্দেজের দল। একে একে তারা তিনবার বল জালে জড়িয়েছে। ফলে দুর্দান্ত কামব্যাকের ম্যাচে শেষ পর্যন্ত বার্সেলোনা মাঠ ছেড়েছে ৩-২ ব্যবধানের জয়ে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) রাতে অলিম্পিক লুইস স্টেডিয়ামে লা লিগার শীর্ষে ওঠার লড়াইয়ে সেল্তা ভিগোর বিপক্ষে মাঠে নামে বার্সেলোনা।

বার্সেলোনার মাঠে সেল্টা এদিন শুরু থেকেই চোখ রাঙাচ্ছিলো। ১৭ মিনিটে ডানপ্রান্ত দিয়ে ঢুকে ইয়াগো আসপাস দারুণ ফ্লিক করেছিলেন। কিন্তু কর্নারের বিনিময়ে বার্সাকে রক্ষা করেন গোলরক্ষক টার স্টেগান। তবে এর মিনিট দুই পরই রক্ষণভাগের দোষে গোল খায় বার্সা। বাঁ প্রান্তে বল ক্লিয়ার করতে ব্যর্থ হয় বার্সেলোনার রক্ষণভাগ। বল পেয়ে কোনাকুনি শটে দূরের পোস্টে বল পাঠান লারসন।

২৪ মিনিটের মাথায় গোল শোধের দারুণ সুযোগ পেয়েছিলো বার্সেলোনা। কিন্তু বল আকাশে মারেন জোয়াও ফেলিক্স। দুই মিনিট পর সেল্টার লুকা ডে লা তরের শট ব্লক করে দলকে বাঁচান ওরিওল। ৪০ মিনিটের মাথায় বাঁ প্রান্ত থেকে আসা ক্রসে দারুণ হেড নিয়েছিলেন ডে লা তরে। কিন্তু তার হেড ফিরিয়ে দেন টার স্টেগান। ফিরতি বলেও সুযোগ পেয়ে গোল করতে পারেননি তার সতীর্থরা।

দ্বিতীয়ার্ধে এক গোল শোধ দেওয়ার বদলে উল্টো আরো একটি গোল হজম করে বার্সেলোনা। ৭৬ মিনিটে সেল্তা ভিগোকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন গ্রিক ফরোয়ার্ড তাসোস ডভিকাস। সেল্তার ডাগআউটে ছিলেন ২০০৩ সালে ভ্যালেন্সিয়ার হয়ে দু’টি অ্যাওয়ে ম্যাচ জেতানো রাফা বেনিতেজ। ১৯৬৫ সালের পর কোনো কোচ বার্সেলোনায় টানা তিনটি অ্যাওয়ে না জিতলেও আজ মনে হচ্ছিলো সেটি হয়ে যাবে।

কিন্তু ৮১ মিনিট থেকে শুরু হয় বার্সেলোনার রোমাঞ্চকর প্রত্যাবর্তন। জোয়াও ফেলিক্সের অ্যাসিস্ট থেকে বল জালে জড়ান লেভানডফস্কি। এর চার মিনিট পর পোলিশ স্ট্রাইকার স্কোরলাইন বানিয়ে দেন ২-২। ম্যাচে সমতা আনা গোলটিতে অ্যাসিস্ট করেন ফেলিক্সের স্বদেশি কানসেলো।

৮৯ মিনিটে গাভির দারুণ ক্রস কাজে লাগিয়ে পর্তুগিজ এই ডিফেন্ডারই বার্সেলোনাকে এগিয়ে দেন ৩-২ ব্যবধানে। যা শেষ পর্যন্ত ধরে রেখে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বার্সেলোনা,সেল্তা ভিগো,লা লিগা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close