• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

হার দিয়ে এশিয়ান গেমস শুরু করলো বাংলাদেশ

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০২৩, ২১:৩৫
স্পোর্টস ডেস্ক

হার দিয়ে এশিয়ান গেমসের মিশন শুরু করলো বাংলাদেশ অলিম্পিক ফুটবল দল। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) চীনের হাংজুতে জিয়া ওশান স্পোর্টস সেন্টারে আত্মঘাতী গোলে প্রতিবেশী মিয়ানমারের কাছে ১-০ গোলে হেরে গেছে হ্যাভিয়ার ক্যাবরেরা শিষ্যরা।

ম্যাচের শুরু থেকে অবশ্য প্রাধান্য বিস্তার করেই খেলেছে বাংলাদেশ। গোলের দারুণ একটি সুযোগও পায় লাল-সবুজের দলটি। কিন্তু অল্পের জন্য পোস্টের বাইরে চলে যায় ফয়সাল আহমেদ ফাহিমের শট। ম্যাচে বাংলাদেশ দলের সামনে সুরক্ষা দেয়াল হিসেবে অনড় ছিলেন মিয়ানমারের গোলরক্ষক। তিনি একাই রুখে দিয়েছেন বাংলাদেশ দলের বেশ কয়েকটি আক্রমণ। এছাড়া গোলের বেশ কয়েকটি সুযোগ মিস করেন ফাহিম, রবিউল ও সুমন রেজা।

ম্যাচের ২৭ মিনিটে ফাহিমের নিচু ক্রসের বলে সুমন রেজা শট নিতে গেলে আগেই ক্লিয়ার করে মিয়ানমার রক্ষণ। ৪০ মিনিটে প্রতি আক্রমণে রবিউলের কাছ থেকে বল পেয়ে ফাহিম পোস্ট লক্ষ্য করে বাঁ পায়ের আচমকা শট নিলেও সেটি বার ঘেষে বাইরে চলে যায়। ফলে গোল শূন্য ড্রতেই বিরতিতে যায় দুই দল।

বিরতির পর ৬১ মিনিটে রবিউলের ফ্রি-কিক প্রতিহত করে দেন মিয়ানমার গোলরক্ষক। এরপর ৬ মিনিট পরই বাংলাদেশ আত্মঘাতী গোল থেকে পিছিয়ে পড়ে। ক্রস থেকে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে ফেলেন বাংলাদেশি ফুটবলার। পরবর্তীতে তাদের এক ফুটবলার পাল্টা আক্রমণে পোস্টে ঢোকার আগে কড়া ট্যাকল করে বসেন মিয়ানমারের ডিফেন্ডার। রেফারি তাকে সরাসরি লাল কার্ড দেখানোয় ৭৫ মিনিটেই মিয়ানমার ১০ জনের দলে পরিণত হয়।

শেষদিকে ফ্রি-কিক থেকে আবারও রবিউলের নেওয়া শট ঠেকিয়ে দেন মিয়ানমার গোলকিপার। এরপর সুমন রেজার একটি প্রচেষ্টাও গোলবারে লেগে প্রতিহত হয়। ফলে ১-০ ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

আগামী ২১ সেপ্টেম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মোকাবেলা করবে বাংলাদেশ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বাংলাদেশ,হার,এশিয়ান গেমস,মিয়ানমার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close