• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘উইকেট ভালো ছিল না’-হারের পর শান্তর অভিযোগ

প্রকাশ:  ০১ সেপ্টেম্বর ২০২৩, ০৮:০৫
পূর্বপশ্চিম ডেস্ক

টস জয়ের পর ব্যাটিং নিয়ে অধিনায়ক সাকিব আল হাসান বলেছিলেন, ‘উইকেট শুকনা, স্কোরবোর্ডে রান যোগ করতে হবে।’ কিন্তু বাংলাদেশ ব্যাটিংয়ে নামতেই যেন বদলে যায় ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের উইকেট।

বাড়তি টার্ন, ধীর গতি; সব মিলিয়ে এমন উইকেটে খেলে বাংলাদেশি ব্যাটার নাজমুল হোসেন শান্ত ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেছেন, এশিয়া কাপের মতো টুর্নামেন্টে আরও ভালো উইকেট প্রত্যাশা করেন।

‘আসলে এখানে উইকেট সবসময় ভালোই থাকে। আজকে তেমন ভালো ছিল না। তবে এগুলো আমাদের হাতে ছিল না। আমাদেরকে আমাদের খেলাটা ভালোভাবে খেলতে হবে। তাই আমরা উইকেট নিয়ে খুব বেশি চিন্তা করি না। তবে এমন বড় টুর্নামেন্টে আমরা স্পোর্টিং উইকেট আশা করি’-ম্যাচ শেষে এভাবেই বলেছেন এই ব্যাটার।

টস জিতে ব্যাটিং করতে নেমে ৪২.৪ ওভারে অলআউট হয় বাংলাদেশ। রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কা ৫ উইকেট হারিয়ে ৬৬ বল হাতে রেখে জয় নিশ্চিত করে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৮৯ রান করেন শান্ত। ১২২ বলে ৭টি চারের মারে এই রান করেন তিনি।

অল্পের জন্য শান্ত পাননি ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দেখা। তবে এই নিয়ে কোনো আক্ষেপ নেই তার, উলটো বলছেন যদি ৫০ ওভার ব্যাটিং করতে পারতেন তাহলে ভালো হতো। ‘না আক্ষেপ নেই। আক্ষেপ আছে পুরা ৫০ ওভার যদি ব্যাটিং করতে পারতাম। এটা যদি করতে পারতাম তাহলে ভালো হতো’-বলেছেন শান্ত।

শান্ত ছাড়া এদিন আর কারো ব্যাট হাসেনি। দ্বিতীয় সর্বোচ্চ রান ২০। ৪১ বলে তিনি এই রান করেন। ২১ রান যোগ করতে বাংলাদেশ হারায় শেষ ৫ উইকেট। শান্ত নিজেদের ভুল স্বীকার করে বলেন তারা ভালো ব্যাটিং করেননি।

শান্ত বলেন, ‘আমাদের উইকেট দেখে মনে হয়েছিল ব্যাটিং করার মত ছিল। আমাদের অধিনায়ক, কোচ সবাই যেই সিদ্ধান্ত নিয়েছে সেটাতে আমরা একমত ছিলাম। আমরা ভালো ব্যাটিং করিনি। উইকেট খুব সহজ ছিল বলব না। কিন্তু আমরা আরও ভালো ব্যাটিং করতে পারতাম।’

তার আক্ষেপ ২৫০-২৬০ রানের, ‘আসলে আমাদের লক্ষ্য ছিল ২৫০-২৬০ এর মত রান করা। উইকেট খুব বেশি সহজ ছিল না। নতুন বলে ব্যাটিং সহজ হলেও এরপর কিছুটা কঠিন ছিল। আমরা চেষ্টা করেছিলাম অন্তত ২৬০ রান করতে, এটাই পরিকল্পনা ছিল।’

এশিয়া কাপ,শান্ত,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close