• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

বৃষ্টিতে পরিত্যক্ত দ্বিতীয় ওয়ানডে

বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ অনিশ্চিত শ্রীলঙ্কার

প্রকাশ:  ২৮ মার্চ ২০২৩, ১৫:১২
স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ হারতে হয়েছে শ্রীলঙ্কাকে। ফলে সিরিজে টিকে থাকতে হলে দ্বিতীয় ম্য়াচ জিততেই হতো। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ছিলো, সরাসরি বিশ্বকাপের মূল পর্বে যোগ্যতা অর্জন করার সুযোগ। কিন্তু দ্বিতীয় ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যাওয়ার চাপে রইরো শ্রীলঙ্কা।

বছর শেষে ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে চলা একদিনের বিশ্বকাপে সরাসরি যোগ্যতা অর্জনের জন্য তাদের ভাগ্য এখনো ঝুলে রইলো। বলা ভালো আরো কঠিন হয়ে গেলো। যতো দিন এগোচ্ছে ততোই চাপ বাড়ছে লঙ্কানদের।

নিউজিল্যান্ডের খারাপ আবহাওয়া শ্রীলঙ্কাকে বেশ চাপে ফেলে দিচ্ছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচেও একটিও বল হলো না। খারাপ হওয়ার জন্য ম্যাচটি পরিত্যক্ত হয়।

এখন জুন এবং জুলাই মাসে জিম্বাবুয়েতে অনুষ্ঠিত কোয়ালিফায়ার টুর্নামেন্টের মাধ্যমে যোগ্যতা অর্জন পর্ব খেলে মূল পর্বে জায়গা করে নিতে হবে শ্রীলঙ্কাকে।

সুপার লিগে শ্রীলঙ্কার মাত্র একটি ম্যাচ বাকি রয়েছে। শুক্রবার হ্যামিল্টনে তৃতীয় ও শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টা করবে লঙ্কা বাহিনী। শেষ ম্যাচ জিততে পারলে ওয়েস্ট ইন্ডিজকে পিছনে ফেলে এই বছরের বিশ্বকাপে শেষ আটে জায়গা করে নেওয়া সুযোগ রয়েছে তাদের কাছে।

কিন্তু শ্রীলঙ্কা যদি নিউজিল্যান্ডের বিপক্ষে সেই শেষ ওডিআই জিতে অতিরিক্ত ১০ সুপার লিগ পয়েন্ট অর্জন করে এবং তালিকায় অষ্টম স্থানে উঠেও যায়, তবুও তাদের জিম্বাবুয়েতে কোয়ালিফায়ার খেলতে যেতে হবে। কারণ দশম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকার হাতে নিজেদের প্রমাণ করার জন্য পর্যাপ্ত ম্যাচ রয়েছে।

দক্ষিণ আফ্রিকার নেদারল্যান্ডসের বিরুদ্ধে স্থগিত ওডিআই সিরিজের দুটি ম্যাচ বাকি আছে। এই দুটি ম্যাচে জয় পেলে প্রোটিয়ারা শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজকে ছাড়িয়ে অষ্টম স্থানে উঠে যাবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

পরিত্যক্ত,বৃষ্টি,শ্রীলঙ্কা,বিশ্বকাপ,নিউজিল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close