• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘খালি চোখে দেখলাম নট আউট, টিভি দেখে আম্পায়ার দিলেন আউট’

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০২৩, ২২:১৯
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এডিআরএস নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। শনিবার (১৪ জানুয়ারি) কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশালের ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে এ ক্ষোভ জানান তিনি।

এদিন ১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করছিলো কুমিল্লা। ১৩.২ ওভারে উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকের আলীকে বল করেন বরিশালের অফ স্পিনার ইফতেখার আহমেদ। লেগ স্টাম্পের বাইরে পিচ করা বলটি আঘাত হানে জাকেরের প্যাডে। তবুও আবেদন করেন বরিশালের ফিল্ডাররা। তাতে সাড়াও দেন আম্পায়ার মোর্শেদ আলী খান।

অবাক হয়ে জাকেরও সঙ্গে সঙ্গে রিভিউ নেন। রিপ্লেতেও দেখা যায় বলটি লেগ স্টাম্পের বাইরে পিচ করেছে। কিন্তু টিভি আম্পায়ার তানভীর আহমেদ সেটিকে আউট বলে ঘোষণা করেন। আম্পায়ারদের এমন সিদ্ধান্ত দেখে শুধু জাকেরই অবাক হননি, মাঠের দর্শক থেকে শুরু করে ধারাভাষ্য কক্ষেও বিস্ময় দেখা যায়। আর ম্যাচ শেষে সেটি নিয়েই ক্ষোভ প্রকাশ করলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ।

তিনি বলেন, এই মুহূর্তে আমি আসলে কিছু বলতে পারবো না। এটা নিয়ে তো বিতর্ক অনেক চলছে। আমি শুরুতেই বলেছিলাম একটা-দুইটা সিদ্ধান্তে আপনি ম্যাচটা হেরে যাবেন। সিদ্ধান্তগুলো আরেকটু ভালো হয়। আরেকটু চিন্তা-ভাবনা করে দেয়া হয়, তাহলে ভালো।

‘খালি চোখে যেটা আমরা দেখছি নট আউট, সেটা থার্ড আম্পায়ার আউট দিয়ে দিচ্ছে। কি করতে পারি? আমাদের তো কিছু করার নেই। আমরা মাঠে চিল্লাচিল্লি করি এটা কি চান? এমনিই সাসপেন্ড করে দেবে। ঠিক আছে, যেহেতু খেলা চলছে। প্রতিবাদ করেও তো লাভ নেই। আমরা লিখিত দিব বা প্রতিবাদ করবো সেটা করেও তো লাভ নেই। কোনো লাভ হবে না। আসলে কিছু করার নেই। হাত-পা বাধা আছে। যা হবার তাই হবে আর কি।’

সালাউদ্দীন বলেন, এডিআরএস থাকার চেয়ে না থাকাই ভালো। আম্পায়ার যেটা দিয়ে দেবে, সেটা দেওয়াই ভালো। এটা তো একেবারে লেগ স্ট্যাম্পের বাইরে পিচ করেছে।

তার দাবি তার দলের প্রথম ম্যাচেও আম্পায়ারের একটি সিদ্ধান্ত খারাপ হয়েছে, আজকেও হয়েছে। তার শেষ কথা তবে এমন ডিআরএস থাকার চেয়ে না থাকাই ভালো।

এদিকে এবারের আসরে চ্যাম্পিয়নরা এখন পর্যন্ত জয়ের দেখা পায়নি। পর পর ৩ ম্যাচে হেরেছে। তা নিয়ে কোচ সালাউদ্দীন বলেন, টি-টোয়েন্টিতে আপনি যখন একটা ছন্দ পান তখন ওই অবস্থায় একটা উইকেট পড়ে গেলে খেলাটার জন্য ভালো না। হতে পারে আবার নাও হতে পারে (জাকিরের আউটে ব্যাটিংয়ে ছন্দপতন)। এটা নিয়ে আর ফিরতে পারবো না। আমরা হেরে গিয়েছি সেটাই সত্য। আমরা এই অবস্থা থেকে কিভাবে ঘুরে দাঁড়াতে পারি সেটাই বড় কথা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিপিএল,মোহাম্মদ সালাউদ্দিন,কুমিল্লা ভিক্টোরিয়ান্স,কোচ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close