• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

রোনালদোকে আল-নাসেরের জার্সিতে রাজার মতো বরণ

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০২৩, ১৩:৪৮
স্পোর্টস ডেস্ক

পাঁচবার ব্যালন ডি’অরজয়ী ও পাঁচবার চ্যাম্পিয়নস লিগজয়ী ক্রিশ্চিয়ানো রোনালদো কিছুদিন আগে সৌদি ক্লাব আল নাসরে যোগ দেন। ক্লাবটির জার্সি হাতে আগেই আনুষ্ঠানিকভাবে সেখানে যোগ দেওয়ার ছবি প্রকাশ করেছিলেন রোনালদো। বাকি ছিলো আল নাসরের সমর্থকদের সঙ্গে আনুষ্ঠানিক পরিচয় পর্ব ও সংবাদ সম্মেলন। সেটাই হলো মঙ্গলবার (৩ জানুয়ারি)।

এদিন স্পেনের মাদ্রিদ থেকে রিয়াদের কিং খালেদ আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন সিআরসেভেন। এরপর বাংলাদেশ সময় রাত ১০টায় আল-নাসেরের হোম ভেন্যু এম রাসুল স্টেডিয়ামে হাজির হন তিনি। যেখানে একটি চুক্তিপত্রে সই করেন পাঁচবারের ব্যালন ডি'অরজয়ী তারকা। তারপরই প্রায় ২৫ হাজার দর্শকের সামনে রোনালদোকে পরিচয় করিয়ে দেয় আল-নাসের।

স্টেডিয়ামে রোনালদোকে বরণ করতে আসা সমর্থকরা রীতিমত উম্মাতাল হয়ে পড়েন, রোনালদোও তাদের কাছে ছুটে যান। ছোট্ট একটি মেয়েকে নিজে গিয়ে বল দিয়ে আসার সঙ্গে বেশ কিছু বলে লাথি মেরে গ্যালারিতে পাঠিয়ে দর্শকদের সঙ্গে সময়টা উপভোগ্য করে তোলেন পর্তুগিজ সুপারস্টার।

সবার ছোট্ট সন্তান ছাড়া রোনালদোর পরিবারের সবাই আসেন মাঠের মাঝের মঞ্চে। জবাব দেন দর্শকদের অভিবাদনের। রোনালদোর গার্লফ্রেন্ড জর্জিনা রদ্রিগেজ ঐতিহ্যবাহী আবায়া পরে ছিলেন, রক্ষণশীল সৌদি নারীদের সাধারণত যে পোশাকে দেখা যায়।

রোনালদোকে আল নাসেরের জার্সি গায়ে রাজার মতো বরণ করে নেওয়া হয়। সবাই যেভাবে সংবর্ধনায় অংশ নিয়েছেন, রোনালদোকে ভালোবাসা জানিয়েছেন, দেখে অভিভূত হয়ে পড়েন পর্তুগিজ যুবরাজ।

গণমাধ্যমের সামনে রোনালদো বলেন, ইউরোপের ফুটবলে আমার কাজ শেষ। এবার এশিয়ার ফুটবলের জন্য কিছু করতে চাই। গোলার্ধের এই প্রান্তে ফুটবল অনেক এগিয়েছে। শুধু পুরুষদের ফুটবল নয়, মহিলা ফুটবলের জন্য অনেক কাজ হচ্ছে। সেই কাজের সঙ্গে আমিও এগোতে চাই।

তিনি বলেন, আমি একজন অনন্য খেলোয়াড়। এখানে আসা আমার জন্য দারুণ কিছু। সেখানে (ইউরোপে) আমি সব রেকর্ড ভেঙেছি, এখানেও কিছু রেকর্ড ভাঙতে চাই। আমি এখানে জিততে এসেছি, এসেছি খেলতে এবং উপভোগ করতে। আমি এই দেশের সাফল্য এবং সংস্কৃতির অংশ হতে চাই।

ইউরোপ ছেড়ে সৌদি আরবে আসায় অনেকে কটাক্ষ করেছেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকাকে। সেই নিন্দুকদের একহাত নিয়েছেন পর্তুগিজ তারকা।

তিনি বলেন, যারা কটাক্ষ করে তারা ফুটবলের কিছু বোঝে না। শুধু এশিয়া নয়, আফ্রিকার ফুটবল অনেক বদলে গিয়েছে। সেটা এবারের বিশ্বকাপ দেখলেই বোঝা যায়। গত ১০-১৫ বছরে ফুটবল অনেক বদলে গিয়েছে। এশিয়ার দলগুলো এবারের বিশ্বকাপে যথেষ্ট ভালো ফল করেছে। আমার মতে ফুটবলের বিশ্বায়ন হয়েছে। আমি জানি সৌদি আরবের লিগ বেশ কঠিন। কোচ চাইলে আগামী কয়েক ঘণ্টার মধ্যে মাঠে নেমে যেতে পারি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ক্রিশ্চিয়ানো রোনালদো,রাজা,আল-নাসের,জার্সি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close