• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

পিসিবির চেয়ারম্যান পদ থেকে অপসারিত রমিজ রাজা

প্রকাশ:  ২২ ডিসেম্বর ২০২২, ১০:৫০
স্পোর্টস ডেস্ক

ইংল্যান্ডের কাছে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার খেসারত দিতে হলো পাকিস্তান ক্রিকেট দলকে। দেশটির ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদ থেকে অপসারিত হয়েছেন রমিজ রাজা। তার স্থলাভিষিক্ত করা হয়েছে নাজাম শেঠিকে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ নাজামের নিয়োগে অনুমতি দিয়েছেন। পাক ক্রিকেট বোর্ডের গঠনতন্ত্র অনুযায়ী, চেয়ারম্যান পদের জন্য কয়েক জনকে মনোনীত করেন প্রধানমন্ত্রী। তার পরে বোর্ডের সদস্যরা এক জনকে নির্বাচিত করেন। শেষে তার নিয়োগে সই করতে হয় আবার প্রধানমন্ত্রীকে। ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী থাকার সময় ঠিক একই পদ্ধতিতে দায়িত্ব পেয়েছিলেন রমিজ়।

২০২১ সালের সেপ্টেম্বর মাসে দায়িত্ব পান তিনি। ঠিক এক বছর তিন মাসের মাথায় সরে যেতে হল তাকে। এর আগেও পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান থেকেছেন নাজাম। ২০১৮ সালে ইমরানের সঙ্গে মতবিরোধ হওয়ায় নিজের পদ ছেড়ে দেন তিনি। সেই নাজামকেই আবার দায়িত্ব দেওয়া হলো।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত এবং জ়িম্বাবুয়ের কাছে পাকিস্তানের পরাজয়ের পরই রমিজ়ের অপসারণের দাবি ওঠে। শেষ পর্যন্ত পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওঠায় কিছু দিন চুপচাপ ছিলেন রমিজ়ের সমালোচকরা। ঘরের মাঠে টেস্ট সিরিজ়ে ইংল্যান্ডের বিরুদ্ধে বাবরদের ব্যর্থতায় আবার সুর চড়িয়েছেন তারা। দলের ব্যর্থতার জন্য পিসিবি চেয়ারম্যানের ভূমিকাকে দুষছেন তারা। তোলা হচ্ছে নিম্নমানের টেস্ট উইকেটের প্রসঙ্গে। সমালোচকদের দাবি, পিসিবি চেয়ারম্যান হিসাবে পাকিস্তান ক্রিকেটের কোনো উন্নতি করতে পারেননি রমিজ়।

রমিজ রাজা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close