• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সংবাদ সম্মেলনে লিওনেল মেসি

সৌদির কাছে হারের পর প্রতিটি ম্যাচকেই ফাইনাল মনে করেছি

প্রকাশ:  ১৪ ডিসেম্বর ২০২২, ১৯:৩৫
স্পোর্টস ডেস্ক

লুসাইলে সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। নিজে এক গোল করার পাশাপাশি হুলিয়ান আলভারেজকে দিয়েও গোল করান লিওনেল মেসি। শিরোপা আর আর্জেন্টিনার মাঝে দূরত্ব এক ম্যাচ। যে ম্যাচে প্রতিপক্ষ হবে ফ্রান্স কিংবা মরক্কো।

লিড নিয়ে ২-১ গোলে সৌদির কাছে আর্জেন্টিনার হারের পর মন ভেঙে গিয়েছিলো বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা তাদের অসংখ্যা ভক্ত-সমর্থকের। শুরুর সেই বিপর্যয় কাটিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল ১৯৮৬ সালের চ্যাম্পিয়নরা। একটি একটি করে ম্যাচ জিতে ৮ বছর পর আবার তারা ফাইনালে।

সেমিফাইনাল ম্যাচের আগে আর্জেন্টিনার সংবাদ সম্মেলনে দলের অধিনায়ক ও বড় তারকা লিওনেল মেসি বলেন, আমরা সৌদির কাছে হারের পর প্রতিটি ম্যাচকেই ফাইনাল মনে করে খেলেছি। শুরুর হারটা আমাদের জন্য ছিলো একটা বড় আঘাত। কারণ, আমরা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে কাতার বিশ্বকাপে খেলতে এসেছিলাম। আমরা কখনো ভাবতে পারিনি সৌদি আরবের কাছে হেরে যাবো। এভাবে বিশ্বকাপ শুরুটা ছিলো আমাদের কাছে অপ্রত্যাশিত। পুরো দলের জন্য এটা ছিলো একটা অ্যাসিড টেস্ট। তবে সবাই প্রমাণ করেছে আমরা কতোটা শক্তিশালী।

বাকি পথটা পাড়ি দেওয়া কঠিন ছিলো উল্লেখ করে তিনি বলেন, আমরা বাকি সব ম্যাচ জিতেছি। এটা ছিলো একটা কঠিন কাজ। সব ম্যাচ ছিলো ফাইনালের মতো। আমরা সচেতন ছিলাম। কারণ, কোন ম্যাচ জিততে না পারলে আমাদের জন্য বিশ্বকাপটা কঠিন হয়ে যাবে। আমরা পাঁচটি ‘ফাইনাল’ ম্যাচ জিতে এসেছি।

কাজটি কঠিন হলেও তারা আত্মবিশ্বাসী ছিল উল্লেখ করে আর্জেন্টিনার অধিনায়ক বলেন, আমরা ঐক্যবদ্ধ ও আত্মবিশ্বাসী ছিলাম। কারণ, আমরা জানতাম দল হিসেবে আমরা কি করতে পারি, কতোটা সামর্থ্য আমাদের আছে। প্রথম ম্যাচের হারটা আমাদের আরো শক্তিশালী করতে সহযোগিতা করেছে। এখন আমরা বিশ্বকাপটা এনজয় করছি। এই কাতারে এবং দেশে সমর্থকদের মধ্যে যে খুশি দেখছি তা আমাদের আনন্দিত করছে। এখন নিজেরা আরো বেশি শক্তিশালী অনুভব করছি।

এই বিশ্বকাপ মেসির শেষ সেটা নিজেও উল্লেখ করেছেন, এখন আমি খুশি অনুভব করছি। ফাইনালে আমি বিশ্বকাপের শেষ ম্যাচটা খেলবো। এভাবে শেষ করতে পারাটা আমার সেরা অর্জন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সেমিফাইনাল,আর্জেন্টিনা,ফাইনাল,বিশ্বকাপ,লিওনেল মেসি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close