• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ডি মারিয়া থাকছেন সেরা একাদশে?

প্রকাশ:  ০৯ ডিসেম্বর ২০২২, ১৫:৩৫
নিজস্ব প্রতিবেদক

ইনজুরি আনহেল ডি মারিয়াকে প্রায় ছিটকে ফেলে দিয়েছিল কাতার বিশ্বকাপ থেকে। চোট কাটিয়ে কোনোমতে আর্জেন্টিনার প্রথম ম্যাচ খেলে সবাইকে চমকে দেন সাবেক এ রিয়াল মাদ্রিদ তারকা। মাঠের খেলায় ছড়ান দ্যুতিও।

কিন্তু ডি মারিয়ার ফিটনেস দুই ম্যাচের বেশি স্থায়ী হয়নি। ফের হানা দিয়ে বসে চোট। দর্শক হয়ে যান পরের দুই ম্যাচের জন্য। গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে খেলেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ষোলর ম্যাচও মিস করেন।

সম্পর্কিত খবর

    ঊরুর চোট কাটিয়ে ফের আকাশি-নীলদের ক্যাম্পে যোগ দিয়েছেন ডি মারিয়া। দলের সঙ্গে করছেন অনুশীলনও। তাতে অবশ্য খানিকটা হলেও স্বস্তি ফিরেছে আর্জেন্টিনায়। কিন্তু তারপরও কোয়ার্টার-ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে এ তারকা প্লেমেকারের খেলার কোনো নিশ্চয়তা নেই। পুরো ব্যাপারটা নির্ভর করছে তার ফিটনেসের ওপর। মাঠের লড়াইয়ে অনিশ্চিত হয়ে আছেন রদ্রিগোও।

    ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তাদের দুজনের খেলার নিশ্চয়তা দিতে পারেননি কোচ লিওনেল স্কালোনি। সেমিফাইনালে উঠার লড়াইয়ে ডি মারিয়া ও রদ্রিগোর খেলার সম্ভাবনা সম্পর্কে আর্জেন্টাইন ফুটবল গুরু বলেন, ‘প্রথমত, তারা আগের চেয়ে সুস্থ। আমরা শেষ অনুশীলনে তাদের দেখব এবং সেখান থেকেই স্কোয়াডের সিদ্ধান্তে আসব। যারা শতভাগ ফিট থাকবে, তারাই খেলবে। দল সবার আগে। দলের হয়ে মাঠে নামতে হলে আপনাকে অবশ্যই ফিট থাকতে হবে।’

    এখন একটা বিষয় পরিষ্কার, শতভাগ ফিট থাকলে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ডি মারিয়া খেলবেন তাতে কোনো সন্দেহ নেই। কিন্তু এ স্টার ফুটবলার লড়াই থেকে বাদ পড়লে ক্ষতটা আর্জেন্টিনারই! এমনকি তার অনুপস্থিতিতে মাঠে হতে পারে আলবিসেলেস্তেদের ক্ষতিও।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close