• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কাতার বিশ্বকাপ

শক্তিশালী ক্রোয়েশিয়ার বিপক্ষে লড়ছে এশিয়ান জায়ান্ট জাপান

প্রকাশ:  ০৫ ডিসেম্বর ২০২২, ২১:০২
স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মাঠে নেমেছে শক্তিশালী ক্রোয়েশিয়া ও এশিয়ান জায়ান্ট জাপান। কোয়ার্টার ফাইনালে যাওয়ার এ ম্যাচটি আল ওয়াকরার আল জানোব স্টেডিয়ামে শুরু হয়েছে সোমবার (৫ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায়।

রাশিয়া আসরের রানার্সআপ ক্রোয়েশিয়ার এবারের বিশ্বকাপে শুরুটা ভালো হয়েছে। নিজেদের গ্রুপে অপরাজিত থেকে শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে ক্রোয়াটরা। বিশ্ব সেরার মঞ্চে আরও একধাপ এগিয়ে যেতে তাদের সামনে বাধা জাপান। বৈশ্বিক আসরে এশিয়ার দলটি কখনো কোয়ার্টার ফাইনাল খেলেনি।

‘ই’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে হাজিমে মরিয়াসুর দল। ক্রোয়েশিয়ার বিপক্ষে ডিফেন্ডার কো ইতাকুরাকে পাবে না জাপান। গ্রুপ পর্বে দুটি হলুদ কার্ড দেখে এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত তিনবার মুখোমুখি হয়েছে ক্রোয়েশিয়া ও জাপান। দুই দলই একটি করে জয় পেয়েছে। একটি ম্যাচ গোলশূন্য ড্র হয়েছিলো।

ক্রোয়েশিয়া একাদশ

ডমিনিক লিভাকোভিচ, বরনা বারিসিচ, জস্কো জিভারদিওল, দেজান লভরেন, জসিপ জুরানোভিচ, মার্সেলো ব্রোজোভিচ, মাতেও কোভাচিচ, লুকা মদ্রিচ, আন্দ্রে ক্রামারিচ, ব্রুনো পেতকোভিচ, ইভান পেরিসিচ।

জাপান একাদশ

শুইচি গোনদা, তাকেহিরো তোমিয়াসু, মায়া ইয়োশিদা, শোগো তানিগুচি, জুনিয়া ইতো, ওয়াতারু এনদো, হিদেমাসা মরিতা, ইয়ুতো নাগাতোমো, রিতসু দোয়ান, দাইচি কামাদা, দাইজেন মায়দা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

জাপান,ক্রোয়েশিয়া,কাতার বিশ্বকাপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close