• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ক্যারিয়ারের ১১তম ফিফটি সাকিবের

প্রকাশ:  ১২ অক্টোবর ২০২২, ১১:২০
স্পোর্টস ডেস্ক

ত্রিদেশীয় সিরিজে ক্যারিয়ারের ১১তম টি-টোয়েন্টি হাফ সেঞ্চুরি পেয়ে গেলেন সাকিব আল হাসান। ৩৩ বল খেলে পঞ্চাশে পৌঁছান বাঁহাতি ব্যাটসম্যান। ১৭ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৪৬ রানে ব্যাট করছে বাংলাদেশ। ক্রিজে ৬৭ রানে সাকিব ও ১ রানে আছেন মোসাদ্দেক।

এর আগে দুইবার জীবন পেয়েও ইনিংস লম্বা করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। অ্যাডাম মিলনের বলে বোল্ড হয়ে ১২ বলে ১১ রান করে বিদায় নেন বাংলাদেশের ওপেনার। এরপর বেশিক্ষণ টিকতে পারলেন না লিটনও। ব্রেসওয়েলের বলে ১৬ বলে ২৩ রান করে সাজঘরে এই ওপেনার। বাংলাদেশ দ্বিতীয় উইকেট হারিয়েছে ৪৭ রানে।

এরপর সাকিব-সৌম্যের জুটিতে স্বস্তিতে ছিল বাংলাদেশ। তবে আশা জাগিয়েও ফিরতে হল সৌম্যকে। ১৭ বলে তিন চারে ২৩ রান করে মিলনের বলে বিদায় নেন তিনি। তার বিদায়ে ভেঙে যায় ২৭ বলে ৪৩ রানের জুটি। এরপর ক্রিজে নেমে বেশিক্ষণ টিকতে পারলেন না আফিফও। ৪ বলে ৪ রান করে মাইকেল ব্রেসওয়েলের শিকার তিনি। ৪ উইকেট পতনের পর সাকিবের সঙ্গী হয়েছিলেন ফর্মে থাকা সোহান। তবে দলকে বিপদে ফেলে মাত্র দুই রান করতেই আউট বাংলাদেশের সহ-অধিনায়ক। তার বিদায়ে ৫ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ।

আগে ব্যাট করে কনওয়ে-ফিলিপসের ব্যাটিং তাণ্ডবে ২০৮ রানের সংগ্রহ পেয়েছে নিউজিল্যান্ড। কনওয়ে ৬৪ ও ফিলিপস তোলেন ৬০ রান। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন ও ইবাদত হোসেন। এছাড়া একটি উইকেটের দেখা পেয়েছেন শরীফুল ইসলাম।

বাংলাদেশ একাদশ

নাজমুল হোসেন, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মোহাম্মদ সাইফউদ্দিন, শরীফুল ইসলাম, এবাদত হোসেন।

নিউজিল্যান্ড একাদশ

ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, মার্টিন গাপটিল, গ্লেন ফিলিপস, মার্ক চাপম্যান, জেমস নিশাম, মাইকেল ব্রেসওয়েল, ইশ সোধি, অ্যাডাম মিলনে, টিম সাউদি(অধিনায়ক), ট্রেন্ট বোল্ট।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ফিফটি,ক্যারিয়ার,সাকিব আল হাসান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close