• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

কোহলি-রোহিত-ওয়ার্নারের রেকর্ড ছুঁয়েছেন বাবর

প্রকাশ:  ০৮ অক্টোবর ২০২২, ২২:১২
স্পোর্টস ডেস্ক

ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে শনিবার ক্রাইস্টচার্চে দুর্দান্ত ফিফটি করেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ৫৩ বলে অপরাজিত ৭৯ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এই ইনিংস খেলার মধ্য দিয়ে তিনি ছুঁয়ে ফেলেন বিরাট কোহলি ও রোহিত শর্মার বিশ্বরেকর্ড। পাশাপাশি ডেভিড ওয়ার্নারেরও একটি রেকর্ড ছুঁয়েছেন তিনি।

আজ বাবর আন্তর্জাতিক টি-টোয়েন্টি নিজের ২৮তম হাফসেঞ্চুরি করেন। যা তিনি করেছেন মাত্র ৮৪ ইনিংসে। এর মধ্য দিয়ে তিনি ছুঁয়ে ফেলেন কোহলির রেকর্ড। এর আগে কোহলি সবচেয়ে কম ইনিংসে (৮৪) ২৮টি সেঞ্চুরি করার রেকর্ড গড়েছিলেন।

এই হাফসেঞ্চুরির মধ্য দিয়ে বাবর আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরি করাদের তালিকায় রোহিতের সঙ্গে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। তার সামনে আছেন কেবল কোহলি। ভারতের সাবেক অধিনায়ক আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এ পর্যন্ত ৩৩টি হাফসেঞ্চুরি করেছেন।

এছাড়া, রান তাড়া করতে নেমে এটা ছিল বাবরের ১২তম হাফসেঞ্চুরি, যা এই ফরম্যাটে যুগ্মভাবে তৃতীয় সর্বোচ্চ। এক্ষেত্রেও তিনি ধরে ফেলেছেন রোহিত শর্মাকে। রোহিতও রান তাড়ায় টি-টোয়েন্টিতে ১২টি হাফসেঞ্চুরি করেছেন। রান তাড়ায় সবচেয়ে বেশি হাফসেঞ্চুরি করার ক্ষেত্রে তাদের সামনে আছেন কেবল কোহলি ও ডেভিড ওয়ার্নার।

অন্যদিকে, রান তাড়া করতে নেমে বাবরের করা ১২টি হাফসেঞ্চুরির ১১ ম্যাচেই জিতেছে পাকিস্তান। আর এর মধ্য দিয়ে বাবর ছুঁয়ে ফেলেন ডেভিড ওয়ার্নারকে। তারা দুজন এখন এই তালিকার দ্বিতীয় স্থানে অবস্থান করছেন।

কোহলি,রোহিত,ওয়ার্নার,বাবর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close