• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিশ্বকাপের আগে মুশফিক-রিয়াদ কেন বাদ, প্রশ্ন তামিমের

প্রকাশ:  ০৮ অক্টোবর ২০২২, ১২:৫১ | আপডেট : ০৮ অক্টোবর ২০২২, ১২:৫৮
স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের আগে মুশফিক-রিয়াদকে কেন বাদ দেওয়া হলো, এই প্রশ্নের উত্তর খুঁজে পাচ্ছেন না ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তার মতে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে দুই অভিজ্ঞ মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদকে রাখা উচিত ছিলো।

শুক্রবার (৭ অক্টোবর) রাজধানীর অভিজাত হোটেলে এক অনুষ্ঠানে যোগ দিয়ে এমন কথা বলেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর এ ফরম্যাটে ভালো ফলাফলের আসায় নতুন করে ভাবতে শুরু করে বিসিবি। রাসেল ডমিঙ্গোকে সরিয়ে অস্ট্রেলিয়া থেকে উড়িয়ে আনা হয় ভারতীয় বিশেষজ্ঞ শ্রীধরন শ্রীরামকে। তার অধীনে দল নিয়ে নানা পর্যবেক্ষণের পর টি-টোয়েন্টি ফরম্যাট থেকে বাদ পড়েন অভিজ্ঞ তারকা মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপ স্কোয়াডে ঠাঁই হবে না আশঙ্কায় কুড়ি ওভারের ফরম্যাটের আন্তর্জাতিক পরিসর থেকেই অবসর নিয়ে নেন মুশফিকুর রহিম।

এরপর সাকিব আল হাসানের নেতৃত্বে এক ঝাঁক তরুণ নিয়ে ত্রিদেশীয় সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ দল গড়ে টিম ম্যানেজম্যান্ট। কিন্তু নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে দেখা গেল সেই লাউ সেই কদু। সেই পাওয়ার হিটারের অভাব। সেই ইমপ্যাক্ট ইনিংসের অভাবের চিত্র করুণভাবে ফুটে উঠল টাইগার শিবিরে। শ্রীরামের অধীনে এখনও উড়িয়ে সীমানা পার করা শিখতে পারেননি বাংলাদেশি ব্যাটাররা। ফলে শুক্রবার পাকিস্তানের বিপক্ষে ২১ রানে হারলো টাইগাররা।

অনুষ্ঠান শেষে তামিম ইকবাল বলেন, আমি আগেও বলেছি মুশফিক-রিয়াদ এরা যদি বড় স্টেজে বিশ্বকাপে থাকতো; আমার কাছে ভালো মনে হতো। কারণ যখন আপনি একটা পুরো বছর এতো সিনিয়র ক্রিকেটারকে ক্যারি করেছেন, তাহলে বিশ্বকাপের আগেই কেন (বাদ দেওয়া)।

‘যদি হতো বছরের আগে হলে ঠিক আছে। কারণ এ বিশ্বকাপের পরই কিন্তু আপনার হাতে দুই বছর সময় আছে (নতুনদের) দেওয়ার জন্য, যারা আছে। দেখেন যে দলটা এখন খেলছে কিছুটা নতুন যদি কয়েকজনের কথা বাদ দেন। যেকোনো নতুন কিছুতে সময় দিতে হবে। সাথে এটাও অবশ্যই বলব, যারা ওদের জায়গা খেলছে যেমন ইয়াসির রাব্বি…আই রেট হিম ভেরি ভেরি হাই। আফিফ অনেক অসাধারণ খেলছে। ’

পূর্বপশ্চিমবিডি/এসএম

টি-টোয়েন্টি,বিশ্বকাপ,মুশফিক-রিয়াদ,তামিম ইকবাল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close