• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়লেন মুমিনুল

প্রকাশ:  ২৪ জুন ২০২২, ২০:৩২
নিজস্ব প্রতিবেদক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের একাদশ থেকে বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মুমিনুল হক বাদ পড়েছেন। তার জায়গায় সুযোগ পেয়েছেন দীর্ঘদিন পর সাদা পোশাকে দলে ফেরা এনামুল হক বিজয়। ৭ বছর ৯ মাস ১১ দিন পর টেস্টে ফিরলেন তিনি। তবে ধারাবাহিকভাবে বাজে পারফর্ম করে যাওয়া আরেক টপ অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত একাদশে টিকে গেছেন।

এছাড়া বিশ্রাম দেওয়া হয়েছে পেসার মুস্তাফিজুর রহমানকে। তার জায়গায় একাদশে এসেছেন হুট করে ডাক পাওয়া তরুণ পেসার শরীফুল ইসলাম। অন্যদিকে স্বাগতিক উইন্ডিজ একাদশে পরিবর্তন এসেছে একটি। গুদাকেশ মোইতের জায়গায় সুযোগ পেয়েছেন অ্যান্ডারসন ফিলিপ।

সেন্ট লুসিয়ার ড‍্যারেন স‍্যামি ন‍্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টে টস হেরে ব্যাটিংয়ে নামতে যাচ্ছে বাংলাদেশ। তৃতীয় মেয়াদে অধিনায়কত্ব পাওয়ার পর এই নিয়ে প্রথম দুই টেস্টেই টস হারলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। এর আগে অ্যান্টিগায় ৭ উইকেটের পরাজয় দিয়ে টেস্ট সিরিজ শুরু করে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মেহেদি হাসান মিরাজ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরীফুল ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্রাফেট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, রেমন রেইফার এনক্রুমা বোনার, জার্মেইন ব্ল্যাকউড, কাইল মেয়ার্স, জসুয়া ডি সিলভা (উইকেটকিপার), আলঝারি জোসেফ, কেমার রোচ, জাইডেন সিলস, অ্যান্ডারসন ফিলিপ।

মুমিনুল হক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close