• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

হার দিয়ে বছর শুরু করলো রিয়াল মাদ্রিদ

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০২২, ১১:২১
স্পোর্টস ডেস্ক

টানা পনেরো ম্যাচে অপরাজিত থাকার পর অবশেষে হারের মুখ দেখলো রিয়াল মাদ্রিদ। নতুন বছরের প্রথম ম্যাচ খেলতে নেমেই রোববার (২ ডিসেম্বর) গেটাফের বিপক্ষে লস ব্লাঙ্কোসরা হেরেছে ১-০ ব্যবধানে।

ম্যাচের ৯ মিনিটের মাথায় ইনেস উনালের দুর্দান্ত এক শটে রিয়ালের জাল কাঁপিয়ে দেয় গেটাফে। রিয়াল ডিফেন্ডার এডার মিলিতাওয়ের একটি ভুলের সুযোগ নিয়ে গোলরক্ষক থিবাত কুর্তোয়াকে পরাস্ত করেন উনাল।

প্রথমার্ধের মাঝামাঝি সময়ে একটি গোলের সুযোগ পেয়েছিলো রিয়াল। কিন্তু লুকা মদরিচের শটটি বারে লেগে ফিরে আসলে গোল বঞ্চিত হয় রিয়াল মাদ্রিদ। এছাড়া পুরো ম্যাচে যে গোছানো ফুটবল উপহার দিয়েছে গেটাফে, তাতে জয়টা তাদেরই প্রাপ্য বলা যায়। এ নিয়ে চলতি মৌসুমে লা লিগায় মাত্র চতুর্থ ম্যাচ জিতলো গেটাফে।

রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি বিরতির পর মাঠে নামান ইডেন হ্যাজার্ড এবং মার্সেলোকেও। কিন্তু তাদেরকে কেবল সংগ্রামই করে যেতে হয়েছে। গোলের সুযোগ খুব কমই তৈরি করতে পেরেছেন তারা। করিম বেনজেমাকেও সেভাবে খুঁজে পাওয়া যায়নি এই ম্যাচে। তবে রিয়াল খুব মিস করেছে ভিনিসিয়ুস জুনিয়রকে। কোভিড-১৯ পজিটিভ হওয়ার কারণে এই ম্যাচটিতে খেলতে পারেননি তিনি।

গত অক্টোবরের ৩ তারিখ এস্পানিওলের কাছে সর্বশেষ হেরেছিলো রিয়াল মাদ্রিদ। এরপর থেকে এটাই তাদের প্রথম হার। হেরে গেলেও লা লিগার পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা সেভিয়ার চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে রিয়াল মাদ্রিদ। যদিও সেভিয়ার চেয়ে ২ ম্যাচ বেশি খেলেছে রিয়াল।

২০ ম্যাচে লজ ব্লাঙ্কোজদের পয়েন্ট হলো ৪৬। ১৮ ম্যাচ খেলে সেভিয়ার পয়েন্ট ৩৮। তাদের হাতে এখনও ২টি ম্যাচ রয়েছে রিয়ালের সমান হওয়ার। এই দুই ম্যাচ জিতলে পয়েন্ট টেবিলে মাদ্রিদিস্তাদের খুব কাছাকাছি পৌঁছে যায় সেভিয়া।

শেষ তিন লা লিগা ম্যাচে ৫টি পয়েন্ট হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ডিসেম্বরের ১৯ তারিখে তারা গোলশূন্য ড্র করেছিলো ওসাসুনার সঙ্গে। এবার হেরে গেলো গেটাফের কাছে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

রিয়াল মাদ্রিদ,হার,বছর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close