• বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১
  • ||
শিরোনাম

ফিরোজায় ঈদ কাটাবেন খালেদা জিয়া, দেশে-বিদেশে বিএনপি নেতারা

প্রকাশ:  ১৬ জুন ২০২৪, ১৮:৫১
পূর্বপশ্চিম ডেস্ক

ঈদুল আজহার সময়টিতে দেশে-বিদেশে অবস্থান করছেন বিএনপির সিনিয়র নেতারা। দলের উচ্চপর্যায়ের বেশ কয়েকজন নেতা এবার দেশের বাইরে আছেন, যাদের ঈদও কাটবে বাইরে। যথারীতি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ঈদ হচ্ছে দেশেই।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, ঈদের সময় খালেদা জিয়া তার গুলশানের বাসভবন ফিরোজাতেই অবস্থান করবেন। দলের স্থায়ী কমিটির সদস্য ও সিনিয়র একাধিক নেতা ঈদের দিন রাত সাড়ে আটটার দিকে তার সঙ্গে সাক্ষাৎ করতে যাবেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যথারীতি লন্ডনে ঈদের নামাজ পড়বেন। সেখানে নেতাকর্মী ও অনুসারীদের সঙ্গে সৌজন্য বিনিময় করবেন, বলে জানান শায়রুল কবির। তিনি উল্লেখ করেন, এবার আমেরিকায় ঈদ করছেন স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী।

স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু গত এক বছরের বেশি সময় ধরে দেশের বাইরে অবস্থান করছেন। তিনি জানান, এবারও তার ঈদ কাটবে স্বজনহীন ও দলীয় নেতাকর্মীবিহীন।

শায়রুল কবির খান জানান, স্থায়ী কমিটির আরেক সদস্য সালাহউদ্দিন আহমেদ ভারতে রয়েছেন। তিনি সেখানেই ঈদ করবেন।

শায়রুল উল্লেখ করেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঈদের নামাজ আদায় করবেন ঠাকুরগাঁওয়ে নিজ এলাকায়। সেখানে স্থানীয় নেতাকর্মী ও সাধারণ জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদের পরদিন তিনি ঢাকায় ফিরবেন।

বিএনপি স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ঢাকায় ঈদের নামাজ আদায় করবেন। ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া অসুস্থ অবস্থায় বাসায় চিকিৎসাধীন। গয়েশ্বর চন্দ্র রায় ঈদের দিন নিজ এলাকায় যাবেন।

দলীয় মিডিয়া সেল থেকে জানানো হয়েছে, ঈদের দিন সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার জিয়ারত ও সুরা ফাতেহ পাঠ কর্মসূচিতে অংশ নেবেন সিনিয়র নেতারা। ঈদের দিন সকাল সাড়ে ১১টার দিকে নেতারা রাজধানীর চন্দ্রিমা উদ্যানে যাবেন। দলের স্থায়ী কমিটি সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে স্থায়ী কমিটি অন্যান্য সদস্য, সিনিয়র নেতৃবৃন্দ ও অঙ্গ সংগঠন নেতারা এতে অংশগ্রহণ করবেন।

শায়রুল কবির জানান, দলের কেন্দ্রীয় কমিটি নেতারা ও অঙ্গ সংগঠন শীর্ষ নেতারা নিজ নিজ এলাকায় ঈদের নামাজ আদায় ও স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

খালেদা জিয়া,মির্জা ফখরুল,ঈদুল আজহা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close