• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

এমপি-মন্ত্রীর স্বজনদের বিষয়ে যে বার্তা দিলেন আ.লীগ সভাপতি

প্রকাশ:  ০২ মে ২০২৪, ১৮:২৫
পূর্বপশ্চিম ডেস্ক

উপজেলা পরিষদ নির্বাচনে এমপি-মন্ত্রীর পরিবারের সদস্য ও স্বজনদের প্রার্থিতার বিরোধিতা করেছেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। তিনি বলেছেন, এক জায়গায় বউকে দিলো, আরেক জায়গায় ছেলেকে দিলো, এগুলো ঠিক না।

বৃহস্পতিবার (২ মে) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে থাইল্যান্ড সফরের বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘আওয়ামী লীগের অনেক নেতাকর্মীর পরিবার দীর্ঘদিন ধরে রাজনীতি করছে। তারা আগে নির্বাচন করেছেন। কেউ ইউনিয়ন চেয়ারম্যান, কেউ উপজেলা চেয়ারম্যান। তাদের তো রাজনৈতিক জীবন আছে। তাদেরকে মানা করি কী করে? তবে, এটা ঠিক, এক জায়গায় বউকে দিলো, আরেক জায়গায় ছেলেকে দিলো, এগুলো ঠিক না। কর্মীদের মূল্যায়ন করা উচিত। সেটাই নেতাকর্মীদেরকে বলতে চেয়েছি।

পারিবারিক ফর্মুলায় কারা পড়েন, তা জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘পারিবারিক ফর্মুলা কী? নিজের ছেলে- মেয়ে-স্ত্রী, এই তো। তার পর হিসাব করে দেখেন, কয়জন ছেলে-মেয়ে, কয়জন স্ত্রী দাঁড়িয়েছে। এর বাইরে তো পরিবার ধরা হয় না। আমাদের কথা হচ্ছে, নির্বাচন যেন প্রভাবমুক্ত হয়। মানুষ যেন স্বাধীনভাবে ভোট দিতে পারে।

‘সবকিছু নিজেরা নিয়ে নেবো, আমার নেতাকর্মীদের জন্য কিছু রাখব না, এটা হয় না। সেই কথাটা আমি বলতে চেয়েছি। যেন প্রভাব বেশি না ফেলে। সবাই দাঁড়িয়েছে, নির্বাচন করছে, সেটার লক্ষ্য হলো—নির্বাচনকে অর্থবহ করা।’

আওয়ামী লীগের সভাপতি বলেন, ‘অনেকগুলো রাজনৈতিক দল নির্বাচন বর্জন করেছে। বর্জন করে কেন? নির্বাচন করার মতো সক্ষমতাই নেই। পার্লামেন্ট নির্বাচন করতে হলে জাতিকে দেখাতে হবে যে, পরবর্তী নেতৃত্ব কে আসবে, প্রধানমন্ত্রী কে হবে, নেতা কে হবে? একটা নেতা দেখাতে হবে।

‘আপনার কাছে উপযুক্ত নেতা না থাকলে, তখন তো আপনাকে ছুতা খুঁজতে হয়। নির্বাচন করলাম না, বিরাট ব্যাপার দেখালাম। বাস্তবতা সেটাই। আমাদের দেশে সেটাই হচ্ছে। কারণ, সাধারণত আসামিকে নেতা দেখালে পাবলিক তো সেটা নিবে না।’

নির্বাচন,আওয়ামী লীগ,শেখ হাসিনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close