• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা’

প্রকাশ:  ১৯ এপ্রিল ২০২৪, ১৭:০০
পূর্বপশ্চিম ডেস্ক
ছবি: সংগৃহীত

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা হয়ে গেছে। বিএনপির জন্য দিনের আলো যেন নিষিদ্ধ।’

শুক্রবার (১৯ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের সামনে জিয়া প্রজন্ম দল আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কারাবন্দি বিএনপির নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে এ অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়।

রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপির নেতাকর্মীদের মুক্ত বাতাস নেওয়া যেন নিষিদ্ধ। তাদের সব সময় কারাগারে থাকতে হয়। বিএনপির নেতাকর্মীদের কারাগারে ঢোকানোর কর্মসূচি যেন শেষই হচ্ছে না। আমার মনে হয়, তিনি (শেখ হাসিনা) আতঙ্কে ভুগছেন। এর কারণ হলো, তিনি জানেন, তার কোনো জনসমর্থন নেই। জনসমর্থন না থাকলে সরকার তীব্র স্বেচ্ছাচারী হয়, ফ্যাসিস্ট হয়ে উঠে এবং জনগণের আওয়াজ পেলেই তারা নিপীড়নের মাধ্যমে দমন করে।

তিনি আরও বলেন, একটি ডামি নির্বাচনকে সামনে রেখে বিএনপির ২৫ থেকে ২৬ হাজার নেতাকর্মী প্রায় চার মাস কারাগারে ছিলেন। কয়েক হাজার নেতাকর্মী এখনো কারাগারে বন্দি। এর জবাব কি শেখ হাসিনা দিতে পারবেন? গোটা জাতি মনে করে, আপনি আন্দোলনকামী, গণতন্ত্রকামীদের নামে বিভিন্ন নাশকতার মামলা, মিথ্যা মামলা দিয়ে তাদের কারাগারে বন্দি রেখেছেন।

অ্যাডভোকেট পারভীন কাউসার মুন্নীর সভাপতিত্বে এবং মো. সারোয়ার হোসেন রুবেলের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন—ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর শরাফত আলী শফু, ছাত্রদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন নাসির প্রমুখ।

কারাগার,বিএনপি,নেতাকর্মী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close