• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বেপরোয়া হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল

প্রকাশ:  ১৮ এপ্রিল ২০২৪, ০০:৩৮
পূর্বপশ্চিম ডেস্ক

দ্বাদশ সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ সরকার আরও বেপরোয়া হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১৭ এপ্রিল) রাতে দলের সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি।

বিএনপির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েলসহ ঢাকা মহানগর দক্ষিণের অধীন চকবাজার থানা বিএনপির ৪ জন নেতা আজ (বুধবার) আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। তাদের জামিন নামঞ্জুর এবং কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে গণমাধ্যমে এই বিবৃতি দেন বিএনপি মহাসচিব।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ডামি ও একতরফা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রক্ষমতা দখল করে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদের মিথ্যা মামলায় আজ্ঞাবহ আদালতকে দিয়ে সাজা প্রদান ও জামিন নামঞ্জুরের মাধ্যমে কারাগারে পাঠাতে বেপরোয়া হয়ে উঠেছে দখলদার আওয়ামী শাসকগোষ্ঠী। আর সেটিরই ধারাবাহিকতায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েলসহ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ও চকবাজার থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাবেক কমিশনার হাজী শহিদুল ইসলাম বাবুল, চকবাজার থানা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও ২৭নং ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী সেলিম আহম্মেদ সালেম, ২৮নং ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী কুতুব উদ্দিন এবং ২৭নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক রেজাউর রহমান রাজুর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়েছে। অবৈধ আওয়ামী সরকারের এ ধরনের জুলুমের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। জনগণের সম্মিলিত শক্তির কাছে আওয়ামী ডামি সরকারকে হার মানতেই হবে।

তিনি বলেন, সারাদেশে প্রতিনিয়ত আদালতের মাধ্যমে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদেরকে মিথ্যা মামলায় সাজা প্রদান ও জামিন নামঞ্জুরের মাধ্যমে কারান্তরীণের ঘটনায় আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি। একইসঙ্গে আব্দুল কাদির ভুইয়া জুয়েলসহ উল্লিখিত নেতৃবৃন্দের সাজা বাতিল, তাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানাচ্ছি।

এদিকে পৃথক বিবৃতিতে ঢাকা মহানগর দক্ষিণের অধীন চকবাজার থানা বিএনপির ওই ৪ নেতার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম এবং সদস্য সচিব রফিকুল আলম মজনু। তারা অবিলম্বে উল্লিখিত নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার, সাজা বাতিল এবং নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

মির্জা ফখরুল,বিএনপি,আওয়ামী লীগ সরকার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close