• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘ভারতীয় পণ্য বর্জনে’ সংহতি, গায়ের চাদর ছুড়ে ফেললেন রিজভী

প্রকাশ:  ২০ মার্চ ২০২৪, ২০:৫৫
পূর্বপশ্চিম ডেস্ক

ভারতীয় পণ্য বর্জনের চলমান প্রচারাভিযানে সংহতি জানিয়ে নিজের গায়ে থাকা ভারতীয় চাদর ছুড়ে ফেলে দিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (২০ মার্চ) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নিজের কাছে থাকা চাদরটিকে “ভারতীয় পণ্য” উল্লেখ করে তা ছুঁড়ে ফেলে দেন তিনি।

এর আগে তিনি বলেন, “সামাজিক যোগাযোগমাধ্যমসহ সর্বত্রই এখন ‘ইন্ডিয়া আউট’ ক্যাম্পেইনে উত্তাল। ভারতীয় পণ্য বর্জন করে জনগণ প্রতিবাদ জানাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতীয় পণ্য বর্জনের যে ঢেউ দৃশ্যমান, তাতে মনে হয় দেশের বিশাল জনগোষ্ঠী ভারতীয় পণ্য বর্জনের পক্ষে দৃঢ় অবস্থান গ্রহণ করেছে।”

বিএনপিসহ ৬৩টি গণতন্ত্রকামী দল এবং দেশপ্রেমিক জনগণ ভারতীয় পণ্য বর্জনের এই আন্দোলনে সংহতি জানিয়েছে বলেও দাবি করেন রিজভী।

এর আগে, কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, “আওয়ামী লীগ সরকার বাংলাদেশের জনগণের ভোটের আশা করে না এবং বাংলাদেশের জনগণের ভোটের প্রতি আস্থা ও বিশ্বাস নেই। পার্শ্ববর্তী দেশের সরকারের ক্ষমতার জোরে শেখ হাসিনা ক্ষমতায় আছে। তারা ভারতের কাছে দস্তখত দিয়ে ক্ষমতায় থাকছে।”

তিনি বলেন, “ভারতীয় পণ্য বর্জন করে জনগণ প্রতিবাদ জানাচ্ছে। রাজধানীতে মিছিল-সমাবেশে ভারতীয় পণ্য বর্জনের ডাক দেওয়া হচ্ছে। সচেতন মানুষ বলছেন, ভারতের পণ্য কিনলে তা বুলেট হয়ে জনগণের রক্ত ঝরাচ্ছে, আর এতে ঘা লেগেছে ওবায়দুল কাদেরদের।”

তিনি আরও বলেন, “ভারত বাংলাদেশের জনগণের পক্ষে নয়, আওয়ামী লীগের পক্ষে। জনগণ তাদের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটাচ্ছে ভারতীয় পণ্য বর্জন করে। জনগণ ভারত হটাও আন্দোলনের ডাক দিয়ে স্বতঃস্ফূর্তভাবে প্রতিবাদ জানাচ্ছে। নিরস্ত্র মানুষের একটাই ব্রত, এখন তারা কষ্টার্জিত পকেটের পয়সায় গণ-ধিকৃত আওয়ামী লীগ সরকারের মদতদাতা ও শক্তির উৎস ভারতের পণ্য কিনবে না।”

বিএনপি,রুহুল কবির রিজভী,রাজনীতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close