• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘বঙ্গবন্ধু থেকে দেশরত্ন: অনুপ্রেরণার মহাকাব্য’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশ:  ০৮ মার্চ ২০২৪, ০০:২১
পূর্বপশ্চিম ডেস্ক

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়ার লেখা ‘বঙ্গবন্ধু থেকে দেশরত্ন: অনুপ্রেরণার মহাকাব্য’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেল চারটায় রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বইয়ের মোড়ক উন্মোচন করেন।

বইটির মুখবন্ধ লিখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে প্রধানমন্ত্রী লিখেছেন, পৃথিবীর অনেক রাজনীতিবিদের রচনাই ইতিহাসের অসামান্য দলিল হিসেবে স্বীকৃত। জাতির পিতার বইগুলো তাঁর সঙ্গে উল্লেখযোগ্য সংযোজন। বিপ্লব বড়ুয়ার এই বইয়ে বাংলাদেশের রাজনীতির কিছু চিত্র তুলে ধরা হয়েছে, যা পাঠকের কাছে রাজনৈতিক প্রবন্ধ পাঠের নতুন অভিজ্ঞতা হিসেবে গণ্য হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা বইটিতে ১০টি প্রবন্ধ সংকলিত হয়েছে। এগুলো হচ্ছে ‘বাঙালির চিরঞ্জীব অনুপ্রেরণার মহাকাব্য’, ‘বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু’, ‘বঙ্গবন্ধুর অনন্য সংগ্রাম’, ‘মহান পিতার সুযোগ্য কন্যা’, ‘বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের দিন ৭ মে ২০০৭’, ‘৩১ জানুয়ারি ১৯৯৬: ভুলে যাওয়া এক অভিশপ্ত দিন’, ‘ইনডেমনিটি অধ্যাদেশ নিয়ে বিএনপির রাজনীতি’, ‘পদ্মা সেতুবিরোধী ষড়যন্ত্র ও ইউনূস সেন্টারের বিবৃতি’, ‘১৫ ফেব্রুয়ারির বিএনপির নির্বাচন এবং ইতিহাসের কালো অধ্যায়’ এবং ‘নির্বাচন কমিশন গঠন আইন: অন্যান্য দেশের সঙ্গে তুলনামূলক বিশ্লেষণ’।

মোড়ক উন্মোচনে বইটির লেখক বিপ্লব বড়ুয়াসহ প্রকাশক কবি তারিক সুজাত, মন্ত্রিপরিষদের সদস্য এবং আওয়ামী লীগের জাতীয় ও কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

রাজনীতি,আওয়ামী লীগ,মোড়ক উন্মোচন,প্রধানমন্ত্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close