• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

আন্দোলনের সব পথ বন্ধ করে দেওয়া হয়েছে: ১২-দলীয় জোট

প্রকাশ:  ৩০ জানুয়ারি ২০২৪, ১৯:৩২
পূর্বপশ্চিম ডেস্ক

স্বাভাবিক ও নিয়মতান্ত্রিক আন্দোলনের সব পথ ও উপায় বন্ধ করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সমমনা ১২-দলীয় জোটের নেতারা। আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনে এক সংক্ষিপ্ত সমাবেশে তাঁরা এসব কথা বলেন।

দ্বাদশ সংসদ বাতিল, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ, খালেদা জিয়াসহ সব রাজনৈতিক বন্দীর মুক্তি এবং সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আজ বিকেলে রাজধানীর বিজয়নগর থেকে ১২-দলীয় জোট কালো পতাকা মিছিল বের করে। পুরানা পল্টনের আল-রাজী কমপ্লেক্সের সামনে গেলে তা পুলিশের বাধার মুখে পড়ে। সেখানে জোটের নেতারা সংক্ষিপ্ত সমাবেশ করেন।

জোটের নেতারা বলেন, ‘ডামি’ নির্বাচনের মাধ্যমে ‘ভুয়া’ সংসদ সদস্যদের নিয়ে আজ ‘অবৈধ’ সংসদ অধিবেশন বসছে। নীতিবর্জিত প্রহসনের সংসদকে দেশবাসীসহ গণতান্ত্রিক বিশ্ব নিন্দা জানাচ্ছে। এই সংসদ ভেঙে দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের দাবি জানান তাঁরা।

গণতন্ত্র রক্ষায় লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে নেতারা বলেন, তথাকথিত উন্নয়নের নামে লুটপাট করে দেশের অর্থনীতিকে রক্তশূন্য করে ফেলা হয়েছে। ব্যাংকগুলোকে খোকলা করে ফেলেছে। বিদেশি ঋণের পাহাড়ের নিচে দেশ দেউলিয়ার পথে।

১২–দলীয় জোটের সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন জোটের মুখপাত্র বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, জমিয়াতে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মুফতি গোলাম মহিউদ্দিন, জাতীয় পার্টির (জাফর) সভাপতিমণ্ডলীর সদস্য শফি উদ্দিন ভূঁইয়া, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপার) জ্যেষ্ঠ সহসভাপতি রাশেদ প্রধান প্রমুখ।

সমাবেশ,১২ দলীয় জোট,রাজনীতি,আন্দোলন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close