• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আপনার নজর নিচে কেনো গেলো, সাকিবকে প্রশ্ন মান্নার

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০২৪, ১৫:১৬
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সরকারকে ভুয়া আখ্যা দিয়ে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, শুধু আমরা না, দেশের কোটি কোটি মানুষ একে ভুয়া মনে করে। সাকিব আল হাসানের মতো আন্তর্জাতিক মানের এক নম্বর ক্রিকেটার এখন দেশের জনগণের কাছে ভুয়া হয়ে গেছেন। কারণ, একটি ভুয়া নির্বাচনে তিনি ভুয়া এমপি হয়েছেন। আপনি (সাকিব আল হাসান) অনেক বড় খেলোয়াড়, নজর তো ওপরে যাবে, নিচে কেন গেল? এই মানুষও আপনাকে নিচে নামিয়ে দিচ্ছে।

রোববার (২১ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্য আয়োজিত গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর কর্মসূচিতে সভাপতি হিসেবে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, গণস্বাক্ষর কর্মসূচি সোমবার দুপুর ২টা পর্যন্ত চলবে। মঙ্গলবারও একই সময় পর্যন্ত চলবে। জানুয়ারি শেষ হয়ে ফেব্রুয়ারি মাসে চলবে। যতোক্ষণ পর্যন্ত এই সরকার না যাবে, ততোক্ষণ পর্যন্ত আমাদের এই কাজ চলবে।

আওয়ামী লীগ সরকার ভোট করেনি অভিযোগ করে তিনি বলেন, এই নির্বাচনে ভোটার ছিল একজন। তিনি ৩০০ আসনে ভোট দিতে পারতেন, শেখ হাসিনা। উনি যাকে যাকে ভোট দিয়েছেন, উনিই জিতেছেন। বাকি কেউ জিততে পারেনি। এমন ভোট মানার কোনো প্রশ্ন আসে না। আমাদের সভা ভেঙে দিতে পারেন, নেতাদের গ্রেপ্তার করতে পারেন, গুম-খুন তো মেলা দিন চলেছে, আন্দোলন তো থামাতে পারেননি। পারবেনও না। এই আন্দোলন চলতেই থাকবে।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, একজন মন্ত্রী বলেছেন, ‌‘সাত দিনের মধ্যে সিন্ডিকেট বন্ধ করে দেব; অবিলম্বে দ্রব্যমূল্য কমাব। আমাদের সরকারের এটা টপ প্রায়োরিটি।’ বলেন তো আজকে বাজারে চাল, পেঁয়াজ, লবণ কত করে? সব জিনিসের দাম বেশি। গ্যাসেরও দাম বেশি, কিন্তু চট্টগ্রামে গ্যাস নেই। আমি তো তোমার (সরকার) কাছে চাল, ডাল, তরকারি চাইনি। গ্যাস দেবে টাকা দিয়ে, সেই গ্যাস যদি দিতে না পারো, আমার যদি রান্নার চুলা না জ্বলে, আমার ছেলে মেয়ে যদি অভুক্ত থাকে, তাহলে তুমি (সরকার) আছো কেন? লজ্জা করে না?

সবগুলো ব্যাংক বন্ধের দশা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, টাকা নেই সরকারের কাছে। বাংলাদেশ ব্যাংক ছাপিয়ে ছাপিয়ে টাকা দিয়েছে৷ তারপর বাংলাদেশ ব্যাংক এক সময় বলেছে, এভাবে টাকা ছাপালে এই টাকা কাগজ হয়ে যাবে। অতএব বন্ধ করে দিই। এটা কোনো দেশ, এটা কোনো ব্যাংক, এটা কোনো অর্থনীতি?

মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকার ডাকাতদের সরকার। ওরা নিজেরাই ডাকাত, ভোট ডাকাতি করেছে। এই সরকার জনগণের অধিকার হরণ করে নিয়ে গেছে। এখন আবার বলছে, ভোট ভালো হয়েছে। সবাই স্বীকৃতি দিচ্ছে আমাদের। পিটার হাস আমার নেত্রীর সঙ্গে দেখা করে গেল। কই পিটার হাস আর নেত্রী শেখ হাসিনার ছবি তো আমরা কোথাও দেখলাম না। তারা (যুক্তরাষ্ট্র) বরং বলেছে, যে অত্যাচার, নির্যাতনের মধ্য দিয়ে এই দেশ অগ্রসর হচ্ছে, তাতে আমরা উদ্বিগ্ন। সব ইউরোপীয় দেশগুলো তাই বলেছে। তারা (সরকার) ভোট জালিয়াতি করেনি, এখন জাতিসংঘের মহাসচিবের চিঠি নিয়েও তারা জালিয়াতি করেছে।

বাংলাদেশ অভ্যুত্থানের দিকে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এই সরকারের জালিয়াতির বিরুদ্ধে সারা দেশের মানুষ এখন কাঁপছে। তারা বিক্ষোভে রাজপথে নামবে। আমরা সেই আহ্বান জানাই।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মাহমুদুর রহমান মান্না,নাগরিক ঐক্য,ভুয়া,আওয়ামী লীগ,সরকার,সাকিব আল হাসান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close