• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ভোট নয়, ফলাফল ঘোষণা করতে যাচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চ

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০২৪, ২১:৫০
নিজস্ব প্রতিবেদক

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, বর্তমান সরকার স্বেচ্ছা মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে। ৭ জানুয়ারি সরকার ভোট নয়, ফলাফল ঘোষণা করতে যাচ্ছে। এই ঘোষণা মানুষের কাছে গ্রহণযোগ্য হবে না।

নির্বাচনের নামে সরকার ও প্রশাসন উভয়ে দেশের মালিক নাগরিকদের আবার অপমান করতে যাচ্ছে বলে মনে করেন এই নেতারা। তাঁরা বলেন, ভোটকেন্দ্রে মানুষ আনার জন্য আইন-আদালত, হুমকি ও টাকার লোভ দেখানো হচ্ছে।

আজ বৃহস্পতিবার গণতন্ত্র মঞ্চের উদ্যোগে ‘একতরফা’ ভোট বর্জনের আহ্বানে জাতীয় প্রেসক্লাবের সামনে গণসংযোগের আগে সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে নেতারা এসব কথা বলেন। সমাবেশে সভাপতিত্ব করেন গণতন্ত্র মঞ্চের বর্তমান সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

সমাবেশে নেতারা ভয়ভীতি, দমন-পীড়ন মোকাবিলা করে জনগণকে ঐক্য বজায় রাখা এবং ৭ জানুয়ারি ভোট বর্জনের মাধ্যমে নতুন গণপ্রতিরোধের সূচনা করতে জনগণের প্রতি আহ্বান জানান।

সমাবেশে আরও বক্তব্য দেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দীন মাহমুদ, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার প্রমুখ। সমাবেশ সঞ্চালনা করেন গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য তরিকুল সুজন।

সেগুনবাগিচা স্কুলের সামনে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মিছিলে হামলা ও ব্যানার কেড়ে নিয়ে জ্বালিয়ে দেওয়ার নিন্দা ও প্রতিবাদ জানানো হয় সমাবেশ থেকে।

জাতীয় নির্বাচন,গণতন্ত্র মঞ্চ,সমাবেশ,দ্বাদশ সংসদ নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close