• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

লিফলেট বিতরণকালে বিএনপি-আ.লীগ ধাওয়া পাল্টা ধাওয়া, গুলিবর্ষণ

প্রকাশ:  ২৬ ডিসেম্বর ২০২৩, ১৭:২০
পাবনা প্রতিনিধি

নির্বাচন বর্জনের লিফলেট বিতরণ ও নৌকার নির্বাচনী প্রচারণার সময় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে আওয়ামীলীগের নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে।

তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ঘটনাস্থল থেকে তিনটি গুলির খোসা উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকাল ১১টার দিকে পাবনার ঈশ্বরদী শহরের পিয়ারপুর মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে ভোট বর্জনের লিফলেট বিতরণ করছিলেন বিএনপির কারাবন্দি নেতা জাকারিয়া পিন্টুর সমর্থকরা। এক পর্যায়ে তাঁরা ওই এলাকায় থাকা ঈশ্বরদী পৌরসভার ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের কার্যালয়ের সামনে পৌঁছায়। এ সময় আওয়ামীল কার্যালয় থেকে কয়েকজন বের হয়ে বিএনপি নেতাকর্মীদের ওই এলাকা ছাড়তে বলে।

এতে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীরা সেখান থেকে চলে যায়। এর কিছুক্ষণ পর বেলা ১১টার দিকে মোটরসাইকেলযোগে ৩০ থেকে ৪০ জন যুবক দলীয় কার্যালয়ের সামনে আসেন। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

বিএনপি সমর্থকরা আওয়ামীলীগের কার্যালয় লক্ষ্য করে তিন রাউন্ড গুলি ও তিনটি ককটেল বিষ্ফোরণ করে । এ সময় ঘটনাস্থলে পৌরসভা ছাত্রলীগের সভাপতি আবির হোসেন উপস্থিত ছিলেন। গুলি ছোঁড়া যুবকেরা তাঁকে চড়-থাপ্পর দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন।

পৌরসভার ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি রকনুজ্জামানের দাবি, আওয়ামীলীগ কার্যালয়ের সামনে বিএনপি নেতা-কর্মীদের সরকার ও নির্বাচন বিরোধী লিফলেট বিতরণ করতে নিষেধ করা হয়েছিল। এর প্রতিশোধ নিতেই তাঁরা গুলি ও ককটেল বিষ্ফোরণ ঘটিয়েছে। আমরা এই ঘটনার সুষ্ঠ তদন্ত ও জড়িতদের খুঁজে বেড় করে আইনের আওতায় আনার দাবি করছি।

এ বিষয়ে ঈশ্বরদী-আটঘরিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিল্পব কুমার গোস্বামী ঘটনা সত্যতা নিশ্চিত করে বলেন, 'খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শণ করেছে। নাশকতাকারী ব্যক্তিদের ধরতে অভিযান চলছে। শহরের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া ঘটনাস্থল থেকে তিনটি গুলির খোসা উদ্ধার করা হয়েছে।'

আওয়ামী লীগ,বিএনপি,রাজনীতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close