• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

লক্ষ্মীপুর-৪ আসনে প্রার্থীতা ফিরে পেলেন সাত্তার পালোয়ান

প্রকাশ:  ২০ ডিসেম্বর ২০২৩, ২২:১৩
লক্ষ্মীপুর প্রতিনিধি

নির্বাচন কমিশনের আপিল শুনানির বিরুদ্ধে উচ্চ আদালতে রিট আবেদন করে প্রার্থিতা ফিরে পেলেন লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের স্বতন্ত্র প্রার্থী, নদীবাঁধ আন্দোলনের সংগঠক, সুপ্রিম কোর্টের আইনজীবী আবদুস সাত্তার পালোয়ান। মঙ্গলবার (২০ডিসেম্বর) বিচারপতি আবু তাহের মোঃ সাইফুর রহমান এবং বিচারপতি মোঃ বশির উল্লাহর দ্বৈত বেঞ্চ এ রায় দেন।

এতে করে প্রার্থীর নির্বাচনে অংশ নিতে আর কোন বাঁধা থাকলো না। রিটকারীর পক্ষে আবেদন শুনানি করেন সিনিয়র আইনজীবী মোহাম্মদ আলী জিন্নাহ, আইনজীবী কাইসার উদ্দিন মন্ডল এবং প্রার্থী নিজেই।

শুনানির প্রসঙ্গে আইনজীবী মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, শুনানি শেষে মহামান্য হাইকোর্ট ডিভিশন নির্বাচন কমিশন আপিলে যে আদেশ দিয়েছিলেন, সেটা স্থগিত ঘোষণা করেছেন এবং আবদুস সাত্তার পালোয়ানের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছেন। আদালত নির্বাচন কমিশনকে নির্দেশনা দিয়েছেন যেন প্রার্থীর প্রতীক বরাদ্দ দেয়া হয়। আদালতের রায়ে আমরা সন্তুষ্ট, রায়ের কপি অতিশিগ্রই নির্বাচন কমিশনে পাঠানো হবে।

লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের স্বতন্ত্র প্রার্থী সুপ্রিম কোর্টের আইনজীবী আবদুস সাত্তার পালোয়ান বলেন, আজকে মহামান্য হাইকোর্ট থেকে আমি ন্যায় বিচার পেয়েছি। রিটার্নিং কর্মকর্তা আমার মনোনয়ন পত্রটি বাতিল করে, আপিলেও নির্বাচন কমিশন সেটি বহাল রাখে। আজকে আমরা মহামান্য হাইকোর্টে শুনানি করেছি। মাননীয় আদালত শুনেছেন, আমার বিরুদ্ধে যে আদেশটি ছিল, সেটিতে বেআইনি কিছু পাওয়া যায়নি। আমি মূলত রাজনৈতিক ব্যক্তিত্ব নয়, আমি আমার প্রিয় রামগতি-কমলনগরকে নদীভাঙন থেকে রক্ষার জন্য দীর্ঘ ১৩ বছর ধরে নদীবাঁধ নিয়ে আন্দোলন-সংগ্রাম করছি। মাননীয় প্রধানমন্ত্রী সেখানে ৩১'শ কোটি টাকার প্রকল্প দিয়েছেন, চার বছর মেয়াদি যে প্রকল্প, সেটির আড়াই বছর শেষ, সেখানে ৫ভাগ কাজ হয়নি। এমতাবস্থায় আমার এলাকাকে রক্ষা করার জন্য, ৭ লাখ মানুষকে রক্ষা করার জন্য, মসজিদ-মাদ্রাসা, রাস্তা-ঘাট, মানুষের ভিটেমাটি রক্ষার জন্য, বাবা-মার কবরস্থান রক্ষা করার জন্য আমি জীবনের ঝুঁকি নিয়েও এই সংসদ নির্বাচনে দাঁড়িয়েছি।

প্রসঙ্গত, গেল ৪ ডিসেম্বর লক্ষ্মীপুরে রিটার্নিং কর্মকর্তা আবদুস সাত্তার পালোয়ানের মনোনয়ন বাতিল করেন, এর বিরুদ্ধে আপিল শুনানিতেও ১৩ডিসেম্বর নির্বাচন কমিশন একই আদেশ বহাল রাখে। তবে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের আদেশের বিরুদ্ধে রিট পিটিশনে প্রার্থিতা ফিরে পান আবদুস সাত্তার পালোয়ান।

লক্ষীপুর,পার্থিতা,নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close