• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

প্রার্থিতা ফিরে পেলেন না পাপুলের স্ত্রী সেলিনা

প্রকাশ:  ১৬ ডিসেম্বর ২০২৩, ০৯:২৬
নিজস্ব প্রতিবেদক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কমিশনে আপিল প্রার্থিতা ফিরে পাননি লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় তথ্য গোপনের অভিযোগে কুয়েতে সাজাপ্রাপ্ত হওয়ায় সাবেক সংসদ সদস্য কাজী শহীদ ইসলামের স্ত্রী সেলিনার মনোনয়ন বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা।

আগারগাঁওয়ে নির্বাচন ভবনের মিলনায়তনে মঙ্গলবার (১১ ডিসেম্বর) সকাল ১০টায় তৃতীয় দিনের মতো আপিল শুনানি শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ও অন্যান্য কমিশনাররা প্রার্থীদের বক্তব্য শুনে রায় প্রদান করেন।

মঙ্গলবার আপিল চলাকালে সেলিনা ইসলামের আইনজীবী বলেন যে তারা হলফনামায় মামলার তথ্য লিখতে পারেননি, তবে এখন সেটি নিয়ে এসেছেন।

রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধি যুক্তি দেন, সেলিনার মামলা দুদকে রয়েছে। প্রতিনিধি বলেন, 'তিনি [সেলিনা] জামিনে আছেন, কিন্তু এই তথ্য দেননি। তাদের সময় দেওয়া হয়েছিল। তিনি বাংলাদেশে আলোচিত মামলার আসামি।'

কমিশন মামলার অবস্থা জানতে চাইলে সেলিনার আইনজীবী বলেন, এই মামলাটির তদন্তাধীন রয়েছে।

এরপর আপিল নামঞ্জুর করে দেয় কমিশন।

২০২০ সালের ২৭ ডিসেম্বর সেলিনা ইসলামকে তার মেয়ে ওয়াফা ইসলামের সাথে দুর্নীতি দমন কমিশন (দুদক) দায়ের করা একটি মামলায় জামিন দেওয়া হয়।

ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েসের আদালতে দুজনের আত্মসমর্পণ শেষে এই আদেশ দেওয়া হয়েছে।

একই আদালত কাজী পাপুল এবং তার পরিবারের সদস্যদের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করার ও তাদের ৬৭০টি ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করারও নির্দেশ দেন।

ব্যাংক অ্যাকাউন্টগুলোর মধ্যে পাপুল এবং সেলিনার দম্পতি একাই ৬১৭টি অ্যাকাউন্টের মালিক।

পাপুলের মালিকানাধীন দুটি ফ্ল্যাটসহ ৯২টি তফসিলভুক্ত সম্পদ বাজেয়াপ্ত করতেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে আদালত।

সিআইডির তথ্য অনুযায়ী, পাপুল এবং তার পরিবারের সদস্যরা ৩৫৫ কোটি টাকারও বেশি আয় করেছেন ও ১৩টি ব্যাংকের ৫২৬টি অ্যাকাউন্ট সেইসাথে ফিক্সড ডিপোজিট রসিদের (এফডিআর) মাধ্যমে অর্থ লেনদেন করেছেন।

পাপুলের ৩৮.২২ কোটি টাকা পাচার করা নিয়েও সুনির্দিষ্ট প্রমাণ রয়েছে বলে দাবি করেছে সিআইডি।

রাজনীতি,কাজী পাপুল,সেলিনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close