• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘কীসের ভাগাভাগি, বানরের পিঠা ভাগাভাগি নাকি?’

প্রকাশ:  ১৫ ডিসেম্বর ২০২৩, ১৮:১৪
পূর্বপশ্চিম ডেস্ক

ভাগাভাগির নির্বাচন হচ্ছে-বিএনপি নেতা ড. আবদুল মঈন খানের মন্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মঈন খান বলছেন ভাগাভাগির নির্বাচন। কীসের ভাগাভাগি, বানরের পিঠা ভাগাভাগি নাকি।

শুক্রবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

সরকার দ্বাদশ নির্বাচন সুষ্ঠু করতে চায় জানিয়ে সেতুমন্ত্রী বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি যেকোনো মূল্যে এই নির্বাচনকে আমরা সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হিসেবে একটা রেকর্ড আমরা রাখতে চাই। নির্বাচনই হচ্ছে গণতন্ত্রের প্রাণ। কাজেই নির্বাচনব্যবস্থাকে গণতান্ত্রিক করার আমাদেরও দায়িত্ব আছে। আমাদের প্রার্থীদের মধ্যে যাদের প্রার্থিতা বাতিল হয়েছে, কারো ব্যাপারেই প্রভাবিত করার চেষ্টা করিনি, আর করবোও না।'

তিনি বলেন, বাংলাদেশে একটা ভালো দৃষ্টান্ত হয়ে থাকবে—এমন একটা নির্বাচন করার ব্যাপারে শেখ হাসিনা অঙ্গীকারবদ্ধ। তিনি পরিষ্কার বলেছেন যে, নির্বাচনের ব্যাপারে কোনো প্রকার ছাড় কাউকে দেওয়া হবে না। নির্বাচনে পক্ষপাতিত্ব করা হবে না। জনগণ যাকে খুশি তাকে ভোট দেবে—এটা আমরা সম্পূর্ণভাবে মেনে চলব। বিদেশি বন্ধুদের বলতে চাই, নির্বাচন নিয়ে কারো উদ্বেগের কোনো কারণ নেই।

জাতীয় পার্টির সঙ্গে দফায় দফায় বৈঠক নিয়ে ওবায়দুল কাদের বলেন, জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগ নেতাদের বৈঠক চলছে। সবাই শুধু বিভিন্ন দলের সঙ্গে আসন সমঝোতা নিয়ে কথা বলেন। এই সময়টাকে, আমাদের এই অ্যালায়েন্সটাকে আমরা যতটা রাজনৈতিক মূল্য দিচ্ছি, আসনের ব্যাপারটা কম।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, মির্জা আজম প্রমুখ।

আওয়ামী লীগ,ওবায়দুল কাদের,নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close