• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দেশের ইমাম-ওলামাদের নিরাপদ আশ্রয়স্থলের শেখ হাসিনা: এমপি হেলাল

প্রকাশ:  ০৯ ডিসেম্বর ২০২৩, ২১:১৪
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি

নওগাঁ-৬ আসনের এমপি আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল বলেছেন দেশের ইমাম-ওলামাদের নিরাপদ আশ্রয়স্থলের নাম হচ্ছে জননেত্রী শেখ হাসিনা। তার হাত ধরেই আজ দেশের মাদ্রাসা ও এতিমখানাগুলোতে আধুনিকতার ছোঁয়া স্পর্শ করেছে।

মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে সাধারণ শিক্ষার সমমান মর্যাদা দিয়েছেন শেখ হাসিনা। ইসলামের সঠিক ইতিহাসের বিস্তার ও চর্চার জন্য প্রতিটি উপজেলাতে একটি করে মডেল মসজিদ নির্মাণ করে দিচ্ছেন। অথচ একসময় একটি চক্র গুজব ছড়াতো যে আ’লীগ সরকার ক্ষমতায় আসলে মসজিদে মসজিদে আযান হবে না। সেই কুচক্রীদের মুখে ছাই দিয়ে মানবতার মা শেখ হাসিনা দেশে ইসলামের শিক্ষা ও মুসলমানদের কাছে সঠিক ইসলামী ইতিহাসের বার্তা পৌছে দেওয়ার জন্য নানা পদক্ষেপ বাস্তবায়ন করছেন এবং নতুন নতুন পদক্ষেপ গ্রহণ করছেন।

এই ধারা অব্যাহত রাখতে হলে উন্নয়নের প্রতিক নৌকাকে বিজয়ী করতে দেশের ইমাম-ওলামাদের ভ’মিকা রয়েছে অনেক। তাই আগামীতে মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার আরো আধুনিকায়নের জন্য আসন্ন জাতীয় নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে কোন প্রকারের গুজবে কান না দিয়ে ইমাম-ওলামাদের ঈমানি শক্তিকে কাজে লাগানোর প্রতি তিনি বিশেষ অনুরোধ জানান।

তিনি শনিবার বিকেলে নওগাঁর রাণীনগর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আত্রাই ও রাণীনগরের ইমাম-ওলামাদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে এই কথাগুলো বলেন। সভায় দুই উপজেলার ২শতাধিক ইমাম-ওলামা অংশগ্রহণ করেন। সভায় আত্রাই মদিনাতুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা মুজাহিদ খাঁনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, আত্রাই ইমাম সমিতির সভাপতি হাফেজ আ: ছালাম, সিম্বা মাদ্রাসার মুহতামিম আলহাজ্ব মাওলানা আনোয়ার হোসেন, রাতোয়াল মাদ্রাসার মুহতামিম আলহাজ্ব গোলাম মর্তুজা প্রমুখ। এছাড়াও রাণীনগর উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আরিফ রাঙ্গা, সদস্য রাহিদ সরদারসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

শেখ হাসিনা,রাজনীতি,আলেম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close