• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

৪ কারণে হিরো আলমের প্রার্থীতা বাতিল

প্রকাশ:  ০৩ ডিসেম্বর ২০২৩, ১৯:৪৭
নিজস্ব প্রতিবেদক

বগুড়ায় চার অভিযোগে সম্প্রতি আলোচিত ও সমালোচিত আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের মনোনয়ন বাতিল করা হয়েছে। এবার তিনি বাংলাদেশ কংগ্রেসের দলীয় প্রার্থী হয়েছিলেন।

আজ রবিবার(৩ ডিসেম্বর) দুপুরে বগুড়ার জেলা প্রশাসক কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। এদিকে মনোনয়ন পূরণে ভুল করেছে আইনজীবী বলে দাবি করে হিরো আলম।

হিরো আলমের মনোনয়নপত্র বাতিলের বিষয়ে জেলা রিটানিং কর্মকর্তা এবং জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, রাজনৈতিক দলের প্রার্থী হয়েও মনোনয়নপত্রে নিজেকে স্বতন্ত্র দাবি করেছেন হিরো আলম। সেই ক্ষেত্রে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে মোট ভোটারের এক শতাংশ সমর্থন ফরমও হিরু আলম জমা দেননি৷

রিটানিং কর্মকর্তা বলেন, মনোনয়নপত্রের হলফনামায় আশরাফুল হোসেন সম্পদের বিবরণী জমা দেননি৷ এছাড়াও তিনি মনোনয়নের হলফনামাতে স্বাক্ষরই করেননি। এসব কারণে আশরাফুল হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তবে, আগামী ৫ থেকে ৯ ডিসেম্বরে মাধ্যমে নির্বাচন কমিশনে মনোনয়ন বাতিলের আদেশ উঠিয়ে নেয়ার আবেদন করতে পারবেন হিরো আলম বলেও জানিয়েছেন জেলা রিটানিং কর্মকর্তা এবং জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

এ বিষয়ে আশরাফুল হোসেন ওরফে হিরো আলম বলেন, মানুষ মাত্রই ভুল। আমারও ভুল হয়েছে৷ দীর্ঘদিন দেশে ছিলাম না। দুইজন উকিল মনোনয়ন পূরণে ভুলগুলো করেছেন৷ সেই দায় আমারই। হিরো আলমের মনোনয়ন বাতিল নতুন কিছু নয়। আমি আপিল করবো প্রয়োজনে আবারও হাইকোর্ট এই যাবো। মানুষের ভালোবাসা নিয়ে আমি নির্বাচনের মাঠে থাকবই।

গত বছরের ১ ফেব্রুয়ারি বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) এবং বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছিল। পরে নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফেরত না পেয়ে হাইকোর্টে রিট করেন।

পরে হাইকোর্টের আদেশে তিনি নির্বাচনে ফিরে আসেন। হাড্ডাহাড্ডি লড়াইয়ে বগুড়া-৪ আসনে একতারা প্রতীকে ৮৩৪ ভোট কম পেয়ে আওয়ামী লীগ–সমর্থিত জাসদের প্রার্থী এ কে এম রেজাউল করিমের কাছে হারেন তিনি এবং বগুড়া সদর আসনে তার ভোট বাজেয়াপ্ত হয়।

হিরু আলম,রাজনীতি,পার্থীতা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close