• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাংলাদেশের জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে ভারত: রিজভী

প্রকাশ:  ০১ ডিসেম্বর ২০২৩, ২৩:৫৯
নিজস্ব প্রতিবেদক

ভারত বাংলাদেশের জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার (১ ডিসেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, গোটা বিশ্ব যখন বাংলাদেশের ভোটাধিকার বঞ্চিত, গণতন্ত্রকামী মানুষের পক্ষে সরব, তখন ১৫ বছর ধরে বিনাভোটে ক্ষমতা দখল করে থাকা শেখ হাসিনার পক্ষে বক্তব্য-বিবৃতি দিচ্ছে রাশিয়া, চীন ও ভারত। রাশিয়া-চীনে তো গণতন্ত্র নেই। কিন্তু আমাদের প্রতিবেশী ভারত একটি গণতান্ত্রিক রাষ্ট্র। সেই ভারত সরকার সরাসরি কীভাবে একটি অগণতান্ত্রিক স্বৈরাচারের পক্ষে নেয়? তারা মুখে বাংলাদেশের জনগণের পক্ষে আছে বললেও মূলত জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে।

তিনি বলেন, খ্যাতিমান দ্য ডিপ্লোমেটের এক নিবন্ধে বলা হয়েছে, সম্প্রতি নয়াদিল্লিতে অনুষ্ঠিত জি-২০ সম্মেলনের সময় ভারতের প্রধানমন্ত্রী গণতন্ত্র এবং বৈচিত্র্যের মর্যাদা তুলে ধরেছিলেন, এমনকি নিজের দেশকে ‘গণতন্ত্রের জননী’ বলে অভিহিত করেছিলেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, নির্বাচনকালীন নির্দলীয় সরকারের অধীনে অনুষ্ঠিত নির্বাচনে অংশ নেবে বিএনপি। আমরা যদি সিদ্ধান্তে অটল থাকি, ঐক্যবদ্ধ থাকি, এ বিজয়ের মাসেই আরেকটি বিজয়ের সুখবর পাবো, ইনশাআল্লাহ।

তিনি বলেন, সরকার বিএনপিকে ভাঙার এবং বিএনপি জোট থেকে কিছু দলকে লোভ দেখিয়ে প্রহসনের নির্বাচনে নেওয়ার চেষ্টা করেছে। কিছু নিকৃষ্ট লোভী ছাড়া কেউ সরকারের এই হীন কর্মের সঙ্গী হয়নি। সরকার ভুঁইফোড় দলগুলোকে জোড়াতালি দিয়ে নির্বাচনে আনার চেষ্টায় প্রমাণ হয়েছে গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে ব্যর্থ হয়েছে তারা। এ একতরফা নির্বাচন তাদের বাঁচাতে পারবে না, তাদের নির্বাসনে পাঠাবে। যারা লোভে পড়ে সরকারের পাতানো নির্বাচনে অংশ নেবেন তারা রাজনীতির আবর্জনার ভাগাড়ে পরিণত হবেন। সাধারণ মানুষ এরই মধ্যে তাদের বেইমান হিসেবে আখ্যায়িত করেছে।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের মোট গ্রেপ্তার, মামলা, আসামি, আহত এবং মৃত্যুর সংখ্যা তুলে ধরে রুহুল কবির রিজভী বলেন, এসময়ে ৩১৫ জনকে গ্রেফতার, আহত হয়েছেন ২০ জন, মারা গেছেন দুই জন। এছাড়া মামলা দায়ের করা হয়েছে ১২টি। এসব মামলায় ১৩১৫ জনকে আসামি করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ভারত,অবস্থান,বাংলাদেশ,জনগণ,রুহুল কবির রিজভী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close