• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নেত্রকোনা-৪ আসন

স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন নিলেন শফী আহমেদ

প্রকাশ:  ২৮ নভেম্বর ২০২৩, ২৩:১২
নিজস্ব প্রতিবেদক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৪ (মোহনগঞ্জ, মদন, খালিয়াজুরী) আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন নব্বইয়ের ছাত্র আন্দোলনের নেতা শফী আহমেদ। ওই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান এমপি সাজ্জাদুল হাসান।

সোমবার(২৭ ননভেম্বর) জেলা প্রশাসক এবং রিটার্নিং কর্মকতার কার্যালয় থেকে তাঁর পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। তাঁর অনুসারীরা মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়টি শফী আহমেদ নিশ্চিত করেছেন। দ্বাদশ সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন সংগ্রহ করেননি শফী আহমেদ।

গত ১১ জুলাই ওই আসনের এমপি রেবেকা মমিন অসুস্থ হয়ে মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ২ সেপ্টেম্বর নির্বাচনের সময় ঠিক হয়। কিন্তু সাবেক আমলা সাজ্জাদুল হাসান আওয়ামী লীগ মনোনীত একক প্রার্থী হওয়ায় বিনা ভোটেই তিনি নির্বাচিত হয়েছিলেন তিনি।

ওই উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন শফী আহমেদ। দলীয় প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র নির্বাচন করাকে দল বিদ্রোহী হিসেবে গণ্য করবে না বলে মনে করেন শফী আহমেদ।

শফী আহমেদ বলেন, এলাকার জনগণ আমাকে ভালোবাসে, এখানকার এমপি হিসেবে আমাকে দেখতে চায়। জনগণের চাওয়াতেই এমপি প্রার্থী হয়েছি। নির্বাচনে জয়ের ব্যাপারে পুরোপুরি তিনি আশাবাদী বলে জানিয়েছেন।

জানা গেছে, ২০০৭ সালের বাতিল হওয়া নির্বাচনে নেত্রকোনা-৪ আসনে নৌকার মনোনয়ন পেয়েছিলেন শফি। কিন্তু সেবার নির্বাচন না হওয়ায় তার আর ভোট করা হয়নি।

রাজনীতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close