• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শেখ হাসিনার সিদ্ধান্তের বাইরে যাওয়ার সুযোগ নেই: ইনান

প্রকাশ:  ২৮ নভেম্বর ২০২৩, ১৮:৫৫ | আপডেট : ২৮ নভেম্বর ২০২৩, ১৯:০৩
নিজস্ব প্রতিবেদক

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকার মনোনয়ন বঞ্চিত নেতারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করলে তাদের প্রতি আওয়ামী লীগ কঠোর না হলেও এসব স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কোনো ছাত্রলীগ নেতা কাজ করলে তাদের প্রতি কঠোর হবে কেন্দ্রীয় ছাত্রলীগ। এমন সংবাদ কয়েকটি গণমাধ্যমে প্রকাশের পর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান নিজের অবস্থান পরিষ্কার করেছেন।

তিনি বলেছেন, বাংলাদেশ ছাত্রলীগের সর্বোচ্চ অভিভাবক বঙ্গবন্ধু কন্যা, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। তার সিদ্ধান্তের বিরোধিতা করার কোন সুযোগ নেই।

সোমবার শেখ ওয়ালী ইনান উদ্ধৃত করে গণমাধ্যমে প্রকাশ হয়, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিরেক্ট ফোর্স বাংলাদেশ ছাত্রলীগ। শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী নৌকার প্রার্থীদের বিজয়ী করতে বাংলাদেশ ছাত্রলীগ কাজ করবে। ছাত্রলীগের কেউ তার সিদ্ধান্তের বাইরে গেলে তাদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।’

তবে রোববার আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে মতবিনিময় সভা করেন দলটির সভানেত্রী শেখ হাসিনা। সেখানে দ্বাদশ নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করার তাগিদ দিয়ে সরকারপ্রধান বলেন, ‘বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ পাস করে আসতে পারবেন না। অন্য দলের প্রার্থী না থাকলে প্রত্যেক প্রার্থীকেই একজন করে দলীয় ডামি প্রার্থী রাখতে হবে।’

নির্বাচনকে উৎসবমুখর করতে নৌকার প্রার্থীর পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী কিংবা অন্য দলের কেউ প্রার্থী হলে তাকেও সহযোগিতা ও উৎসাহ দেয়ার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ প্রধান। এরপর থেকে দলের মনোনয়ন বঞ্চিত অনেকেই স্বতন্ত্র হিসেবে নির্বাচন করার ঘোষণা দিচ্ছেন।

এ দিকে অনেক মনোনয়ন বঞ্চিত নেতা দীর্ঘদিন সংসদ সদস্য থাকায় স্থানীয় ছাত্রলীগ এসব সংসদ সদস্যদের অনুগত। ফলে এ সংসদ সদস্যরা স্বতন্ত্র হিসেবে নির্বাচনে দাঁড়ালে স্থানীয় ছাত্রলীগ নেতারা দলীয় প্রার্থীর পক্ষে কাজ না করার আশঙ্কা করছে ছাত্রলীগের অনেকেই। কিন্তু এবারের দ্বাদশ সংসদ নির্বাচনে মাঠের বিরোধী দল বিএনপি অংশগ্রহণ না করায় ভোটার উপস্থিতি বাড়াতে এবং বিশ্বব্যাপী নির্বাচনকে গ্রহণযোগ্য করে তুলতে নিজ দলের স্বতন্ত্র প্রার্থীদের নাঠে নামানো হচ্ছে।

এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান পূর্বপশ্চিমকে আরো বলেন, বিষয় টা আসলে এমন নয়। আমি এমন কিছু বলি নাই। আমার বক্তব্যকে বিকৃতভাবে প্রচার করছে কয়েকটি গণমাধ্যম। মূল দলের হাইকমান্ড থেকে নির্দেশনা না আসলে আমরা এ বিষয়ে কিছুই বলবো না।

শেখ ইনান,শেখ হাসিনা,নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close