• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

একাধিক ব্যালটে নৌকায় সিল মারেন বহিষ্কৃত ছাত্রলীগ নেতা, ভিডিও ভাইরাল

প্রকাশ:  ০৬ নভেম্বর ২০২৩, ১৮:২৭ | আপডেট : ০৬ নভেম্বর ২০২৩, ১৮:৫৪
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের শূন্যপদে উপনির্বাচনে ব্যালট বইয়ের একাধিক পাতায় নৌকায় মার্কায় সীল মারার একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। রোববার (৫ নভেম্বর) ভোট চলাকালীন চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের বহিস্কৃত সহ-সভাপতি আজাদ হোসেন সীলগুলো মারেন। এতে নৌকার অন্য এক কর্মী তাকে সহযোগীতা করেন। তবে তার নাম পরিচয় জানা যায়নি।

সোমবার (৬ নভেম্বর) সকাল থেকে ৫৭ সেকেন্ডের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওতে নৌকা প্রতীকের একটি গান জুড়ে দেওয়া হয়৷

সংশ্লিষ্ট সূত্র জানায়, আজাদ নির্বাচনী এলাকার সদর উপজেলা দিঘলী ইউনিয়নের দক্ষিণ খাগুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বে ছিলেন। ভিডিওতে তার গলায় নৌকার কার্ডও ঝুলতে দেখা যায়। ভোট কক্ষের বেঞ্চে বসে একটি ব্যালট বইয়ের পাতা উল্টিয়ে একাধিক সীল মারেন আজাদ। ভিডিওতে দেখা গেছে খুব দ্রুত তিনি সীল মারছেন। এসময় তাকে অন্য একজন সহযোগীতা করেন। ভিডিওটিতে দেখা যায় প্রায় ৪৩ টি ব্যালটে তিনি নৌকা প্রতীকে সীল মেরেছেন।

আজাদ চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। সম্প্রতি দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে বহিস্কার করে জেলা ছাত্রলীগ।

চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের বহিস্কৃত সহ-সভাপতি আজাদ হোসেন বলেন, আমার ভোট দিয়েই আমি কেন্দ্র থেকে চলে এসেছি। ভিডিওর বিষয়ে আমি কিছুই জানি না। ভিডিওটি দেখলে বলতে পারবো। তবে নৌকা মার্কায় সীল মারার বিষয়ে কোন সদুত্তর দিতে পারেননি তিনি।

চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওহাব বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সম্প্রতি আজাদকে ছাত্রলীগের পদ থেকে বহিস্কার করা হয়। দলের ভাবমূর্তি ক্ষুন্ন করতেই প্রকাশ্যে নৌকায় সীল মেরেছে। এরা দলের জন্য বিপদজ্জনক। তবে ভিডিওটি আমি দেখিনি। বিস্তারিত কিছু জানা নেই।

লাঙলের প্রার্থী জেলা জাতীয় পার্টির যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ রাকিব হোসেন বলেন, ক্ষমতাসীনরা কেন্দ্রে প্রভাবখাটিয়ে জাল ভোট দিয়েছেন। নৌকায় সীল মারার ভিডিওটি তার বড় প্রমাণ। জালভোটসহ বিভিন্ন অভিযোগে আমি নির্বাচন চলাকালীন ভোট বর্জন করেছি। দলের সিনিয়র নেতাদের সঙ্গে কথা বলে বিষয়টি নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, ভিডিওটি আমার নজরে পড়েনি। সাংবাদিকদের মাধ্যমে আমি বিষয়টি জানতে পেরেছি। এ ব্যাপারে কেউ যদি অভিযোগ করে তাহলে ট্রাইব্যুনালে যেতে হবে। আর ইতিমধ্যে আমরা নির্বাচনের ফলাফল ঘোষণা করে দিয়েছি।

উল্লেখ্য, লক্ষ্মীপুর-৩ (সদর) সংসদীয় আসনের উপনির্বাচনের ১ লাখ ২০ হাজার ৫৯৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী গোলাম ফারুক পিংকু। এছাড়া লাঙ্গল প্রতীকের প্রার্থী মুহাম্মদ রাকিব হোসেন ৩ হাজার ৮৪৬, গোলাপ ফুল মার্কার প্রার্থী সামছুল করিম খোকন ২ হাজার ১২৬ ও আম প্রতীকে সেলিম মাহমুদ পেয়েছেন ৫১৩ ভোট। তবে নির্বাচনে জাল ভোট, কেন্দ্রে ক্ষমতাসীনদের বলপ্রয়োগ, কেন্দ্র এজেন্ট ঢুকতে না দেওয়া ও এজেন্টদেরকে বের করে দেওয়ার অভিযোগে রোববার দুপুরে লক্ষ্মীপুর প্রেস ক্লাবে পৃথক সংবাদ সম্মেলন করে জাতীয় পার্টি ও জাকের পার্টি প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দেন।

ছাত্রলীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close