• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মাদারীপুরে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

প্রকাশ:  ২১ অক্টোবর ২০২৩, ১৬:০৯
মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুর সদর উপজেলার রাস্তি ইউনিয়নের লক্ষ্মীগঞ্জ এলাকার ৪জন প্রবাসীর কাছে ৩৫ লাখ টাকা মূল্যে সাড়ে ১৯ শতাংশ জমি আমিন কমিশনের মাধ্যমে বিক্রয়ের ২ ঘন্টা পরে অধিক লাভে অন্যের কাছে রেজিষ্ট্রে মূলে জমি বিক্রি করার অভিযোগ উঠেছে জেলা পরিষদের সাবেক সদস্য ও আওয়ামী লীগ আব্দুল মন্নান লস্করের বিরুদ্ধে। এ বিষয়ে শনিবার বেলা ১১ টায় মাদারীপুর শহরের কলেজ রোড এলাকায় ভুক্তভোগী পরিবারের স্বজনরা সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে জানায়, রাস্তি ইউনিয়নের লক্ষ্মীগঞ্জ এলাকার ১১৫ নং মৌজায় বিআরএস ১০৬, ৩৫৬ নং খতিয়ানে সাড়ে ১৯ শতাংশ জমি দলিলমূলে আমিন কমিশনের মাধ্যমে ৩৫ লাখ মূল্যে ক্রয় করে ৪ জন প্রবাসী। গ্রহিতাগণ হলেন ঐ এলাকার মৃত. মোতাহার লষ্করের ছেলে শওকত লষ্কর, সাহাদাৎ লষ্কর ও ইফতেখার লষ্করের ছেলে আশিক লষ্কর, শান্ত লষ্কর। ঘটনার ২ ঘন্টার পরে বিদেশ যাওয়ার অজুহাত দেখিয়ে গোপনে অধিক লাভে অন্যের কাছে রেজিষ্ট্রে করে বিক্রি করে দেয় আব্দুল মন্নান লস্কর।

গ্রহিতার শ্বশুর সাহাদাত হোসেন বেপারী সংবাদ সম্মেলনে বলেন, গত ২৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখে আমার জামাই ও তার ভাই দলিলের উদ্দ্যেশে ২৫ লাখ টাকা দেয়। আজ না কাল, ইন্ডিয়া যাবো এমন নানা তালবাহানা দেখিয়ে মন্নান লষ্কর জমি রেজিষ্ট্রি করে দেয় নাই। ওজুহাতের মাধ্যমে ২৫ লাখ টাকা ফেরত দিলেও অন্যান্য খরচের আড়াই লাখ টাকা আজও ফেরত দেয় নাই। এদিকে গোপনে পাঁচ লাখ বেশি পাওয়ায় ভাতিজা ইউসুফ লষ্করের কাছে জমি দলিল করে দেয়। এবিষয়ে তার সাথে কথা বললে বিভিন্ন সময় নানা হুমকি ধামকি দেয়। গ্রহিতার পরিবার জীবন সংকটে আছে। আমরা এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।

শাহাজালাল লষ্কর বলেন, সে আমার চাচা। আমি বাহিরে থাকি। যা শুনেছি চাচার বিষয়ে। খুব খারাপ কাজ করছে। আওয়ামী লীগের প্রভাব দেখিয়ে এতো বড় একটা খারাপ করেছে।

হেদায়েরত লষ্কর বলেন, আমার চাচা এটা খুব খারাপ কাজ করছে। এই জমির মিউটেশন করা ছিল না। মিউটেশনের টাকা টা তাদের কাছ থেকে নেওয়া হয়েছে। টাকা টা নেওয়া হয়েছে। আমিন কমিশনের মাধ্যমে দলিলে সই করা হয়েছে। মাত্র ২ ঘন্টার ব্যবধানে ইন্ডিয়ার যাওয়ার ওজুহাত দেখিয়ে ৫ লাখ টাকা বেশি পেয়ে অন্য পার্টির কাছে জমিটি বিক্রি করে দেয়।

এ ব্যাপারে জেলা পরিষদের সাবেক সদস্য ও আওয়ামী লীগ আব্দুল মন্নান লস্কর বলেন, আমি তাদের কাছ থেকে টাকা নিয়ে ফেরত দিয়ে দিয়েছে। আমি আমার পরিচিত জনের কাছে জমি রেজিষ্ট্রি করে দিয়েছি।

আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close