• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘জামায়াতে ইসলামীর কেউ মুসলমান হতে পারে না’

প্রকাশ:  ২৮ সেপ্টেম্বর ২০২৩, ২৩:০৩
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেউ মুসলমান হতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

তিনি বলেন, যারা একাত্তরে মানুষ হত্যা করেছে, তারা মুসলমান হতে পারে না। তাদের জামাকাপড়ে মুসলমান ভাব থাকলেও অন্তরে নেই। খুনিরা মুসলমান হতে পারে না। কারণ ইসলাম শান্তির ধর্ম, যা মানবতার কথা বলে।

বৃহস্পতিবার ( দুপুরে রাজধানীর গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে শাজাহান খান এসব কথা বলেন।

শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার চেষ্টা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র ব্যর্থ হবে।

ধর্মীয় সংগঠন ‘আশেকানে গাউছিয়া রহমানিয়া মইনীয়া সহিদীয়া মাইজভাণ্ডারীয়া’র আয়োজিত অনুষ্ঠানে শাজাহান খান সারা দেশে মডেল মসজিদ নির্মাণসহ ইসলেমের জন্য আওয়ামী লীগ সরকারের অবদান তুলে ধরেন।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন, সংগঠনের প্রধান পৃষ্টপোষক শাহসূফি মাওলানা শাহজাদা সৈয়দ সহিদউদ্দিন আহমেদ আল-হাসানী ওয়াল-হোসাইনি মাইজভাণ্ডারী।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইলেকশন মনিটরিং কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবেদ আলীসহ ওলামায়ে কেরামগণ। এ সময় ভক্ত ও আশেকানবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা ও সেমিনারের পর দুপুর সোয়া ১২টায় ঈদে মিলাদুন্নবীর জশনে জুলুশ (র‌্যালি) বের হয়। গুলিস্তান জিরোপয়েন্ট থেকে পল্টন মোড় হয়ে র‌্যালিটি আবার জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়।

পরে আখেরি মোনাজাতে দেশ ও জাতির শান্তি-সমৃদ্ধি কামনা করেন সৈয়দ সহিদউদ্দিন আহমেদ মাইজভাণ্ডারী।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শাজাহান খান,আওয়ামী লীগ,বাংলাদেশ জামায়াতে ইসলামী,মুসলমান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close