• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান

আসুন আলোচনার মধ্য দিয়ে নির্বাচনে অংশগ্রহণ করি

প্রকাশ:  ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৫:২০
নিজস্ব প্রতিবেদক

ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল বলেছেন, সরকারসহ সব রাজনৈতিক দলকে বলবো, আসুন আলাপ-আলোচনার মধ্য দিয়ে আগামী নির্বাচনে অংশগ্রহণ করি।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) ও পার্টির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ইসলামী গণতান্ত্রিক পার্টির ঢাকা দক্ষিণ মহানগর শাখা।

এম এ আউয়াল বলেন, জাতীয় সংসদ নির্বাচনের ঘণ্টা বেজে উঠেছে। একদিকে কেউ নির্বাচন প্রতিহত করবে, অন্যদিকে কেউ নির্বাচন করবে। এর মধ্যে দেশে স্যাংশন আর পাল্টা স্যাংশনের বক্তব্য শুনতে পাই। কিছু সরকারি ও কিছু বিরোধী দলের নেতাদের ওপর স্যাংশন দিয়েছে আমেরিকা। তবে কোনো দল নির্বাচনে অংশ না নিলে জনগণ তাদের ওপর স্যাংশন দেবে।

তিনি বলেন, আমরা মনে করি এই বিষয়টি উপলব্ধি করতে পেরেছি যে দেশে আইনের শাসন, ন্যায়বিচার এবং মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে হলে, জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হলে নির্বাচনে যাওয়ার কোনো বিকল্প নেই। আমরা ১৫টি ইসলামি দল নিয়ে প্রগতিশীল ইসলামী জোট গঠন করেছি। এই জোট আসন্ন নির্বাচনে অংশগ্রহন করবে।

সাবেক এ সংসদ সদস্য বলেন, আজ এক ঐতিহাসিক দিন। এই দিনে আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ (স) জন্মদিবস। যাকে সৃষ্টি না করলে এই পৃথিবী সৃষ্টি হতো না। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনারও জন্মদিন। আমাদের দলের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ইসলামী গণতান্ত্রিক পার্টি,এম এ আউয়াল,আলোচনা,নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close