• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

ধোলাইখালে সমাবেশে ফখরুল

সোজা কথা না শুনলে ফয়সালা হবে রাজপথে

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৪৫
নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে জাতি চরম ক্রান্তিলগ্নে পৌঁছেছে। আর এই সরকার সহজে কথা শুনবে না। আন্দোলনের মধ্য দিয়ে এবং তরঙ্গের ওপর তরঙ্গ সৃষ্টি করে তাদেরকে (সরকার) পরাজিত করতে হবে এবং দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। এই শপথ আজকে আমাদেরকে নিতে হবে। আর এখন একটাই লক্ষ্যে, সোজা কথা না শুনলে ফয়সালা হবে রাজপথে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর ধোলাইখালে সরকার পতনের একদফা দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আপনি অবিলম্বে পদত্যাগ করুন। কোনো টালবাহানা করবেন না। এদেশের মানুষ আর আপনাকে ক্ষমতায় দেখতে চায় না। এক আমেরিকার ভিসানীতিতেই মাথা খারাপ হয়ে গেছে।

তিনি বলেন, এতো চুরি করেছে, এতো লুটপাট করেছে- শুধু আওয়ামী লীগের লোকেরা নয়। এই সরকারকে সহযোগিতা দিতে গিয়ে প্রশাসনের কিছু কিছু লোকও এসব করেছেন। এখন বালু খাওয়া শুরু করেছে। চাঁদপুরে ৬ হাজার কোটি টাকার বালু খেয়ে ফেলেছে! এটা আমার কথা নয়, নদী কমিশনারের কথা।

সরকার পরিকল্পিতভাবে দেশের রাজনীতিকে ধ্বংস করেছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, এ সরকার জনগণের দ্বারা নির্বাচিত নয়। এই সরকার শুধু রাষ্ট্র যন্ত্রকে ব্যবহার করে, জোর করে দুই-দুইবার নির্বাচনের নামে প্রহসন ও তামাশা করে ক্ষমতায় বসে আছে। আবার তারা সব আঁটঘাট বেঁধে ২০২৪ সালে আরেকটা নির্বাচন করতে যাচ্ছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ধোলাইখাল,সমাবেশ,রাজপথ,কথা,বিএনপি,মির্জা ফখরুল ইসলাম আলমগীর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close