• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

অসহায় কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগ নেতা রিয়াজ

প্রকাশ:  ২৯ এপ্রিল ২০২৩, ২৩:৪৪
পূর্বপশ্চিম ডেস্ক

রাজধানীর উত্তরাখানে এক অসহায় কৃষকের তিন বিঘা জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ।

শনিবার (২৯ এপ্রিল) সকালে বেশ কয়েকজন নেতাকর্মীকে নিয়ে তিনি কৃষকের ধান কেটে ও মাড়াই করে ঘরে তুলে দেন। এতে উত্তরখান থানার উজামপুর গ্রামের কৃষক মামুন মিয়ার মুখে হাসি ফুটেছে।

ধান কেটে দেওয়ার পর মো. কৃষক রফিক মিয়া বলেন, শ্রমিক সংকটের কারণে ধান কাটতে পারছিলাম না। ঢাকা মহানগর ছাত্রলীগের সভাপতি বিষয়টি জানতে পেরে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ধান কেটে, মাড়াই করে বাড়িতে পৌঁছে দিয়েছেন। তার জন্য অনেক দোয়া করি। শুনেছি বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তারা আমার জমির ধান কেটে দিয়েছেন। এ জন্য আমি প্রধানমন্ত্রীকেও অনেক ধন্যবাদ জানাই।

এ বিষয়ে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ বলেন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ উত্তরখান থানার উজামপুর গ্রামের কৃষক রফিক মিয়ার ৩ বিঘা জমির ধান কেটে আটি বেঁধে মাড়াই করে দিয়েছি। যখন ওই কৃষকের সমস্যার কথা আমি জানতে পারি সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের নিয়ে তার পাশে দাঁড়াই। সকাল সকাল আমি নেতাকর্মীদের নিয়ে তার জমিতে গিয়ে নিজেরা ধান কেটে আটি বেঁধে মাড়াই করে ঘরে পৌঁছে দিয়েছি।

তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ দেশের মানুষের দুঃখ-কষ্টে ও বিভিন্ন দুর্যোগে সবসময় সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। ভবিষ্যতেও আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।

রিয়াজ মাহমুদ,ছাত্রলীগ,ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ,কৃষক,ধানকাটা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close