• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সরকারের গলায় গামছা বেঁধে দাবি আদায় করবো: মান্না

প্রকাশ:  ০৪ মার্চ ২০২৩, ১৬:০৫
নিজস্ব প্রতিবেদক

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আওয়ামী লীগ বলছে, ‘আমরা আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও করছি, অশান্তি করছি’। আমরা এখনো গণতান্ত্রিক মূল্যবোধ বজায় রেখে আন্দোলন করে যাচ্ছি। কিন্তু সরকার যদি সব সীমা অতিক্রম করে তবে সরকারের গলায় গামছা বেঁধে আমরা দাবি-দাওয়া আদায় করবো।

শনিবার (৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ ও গণ পদযাত্রা কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

বিএনপিসহ সমমনাদের যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বিরোধী মতের রাজনৈতিক নেতাকর্মীদের ওপর দমন-পীড়ন ও দ্রব্যমূল্যের লাগামহীন দাম বৃদ্ধির প্রতিবাদে এই সমাবেশর আয়োজন করে গণতন্ত্র মঞ্চ।

সরকার তথাকথিত জিডিপি নিয়ে মিথ্যাচার করছে মন্তব্য করে মাহমুদুর রহমান মান্না বলেন, যে কোনো সময় দেশের অর্থনীতি হুড়মুড় করে ভেঙে পড়তে পারে।

তিনি বলেন, সরকার এখন আন্তর্জাতিকভাবেও ঘৃণিত। সারাদেশে বিরোধী দলের ওপর যে হামলা, নির্যাতন হয়েছে সেগুলো এখন সবাই জানে।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, ‘তিনি কারচুপি করে নির্বাচনে জিততে চান না’। অর্থাৎ ঠাকুর ঘরে কে, আমি কলা খাই না। সরকার এখন বিদেশিদের প্রবলভাবে আশ্বাস দেওয়ার চেষ্টা করছে, তারা একটা অংশগ্রহণমূলক নির্বাচন করবে। অর্থাৎ সব দলগুলোকে আনবে। কিন্তু যারা নির্বাচন করবে, সেসব দলগুলো বলেছে বর্তমান সরকাররর অধীনে তারা নির্বাচনে অংশ নেবে না।

তিনি বলেন, বিদেশিদের যতই বোঝান, দেশের মধ্যে যতো তালিবালি করেন, আপনি (শেখ হাসিনা) যতোক্ষণ ক্ষমতায় আছেন, ততোক্ষণ আমরা নির্বাচনে যাচ্ছি না।

বিরোধী দলের নেতাকর্মীদের ওপর হামলা, মামলা নির্যাতন বন্ধের দাবি জানিয়ে মাহমুদুর রহমান মান্না বলেন, আন্দোলন দমন করার জন্য সরকার বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার, অত্যাচার, নির্যাতন করছে। আমরা হুঁশিয়ার করে দিয়ে বলতে চাই, এগুলো এখনই বন্ধ করতে হবে।

সরকার তথাকথিত সংলাপের কথা বাজারে ছাড়তে শুরু করেছে উল্লেখ করে তিনি বলেন, যতোক্ষণ পর্যন্ত তিনি (শেখ হাসিনা) ক্ষমতা থেকে যাচ্ছে না, ততোক্ষণ পর্যন্ত আমরা তাদের কোনো কথা বিশ্বাস করছি না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মাহমুদুর রহমান মান্না,নাগরিক ঐক্য,দাবি,সরকার,গলা,গামছা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close